সর্বশেষ

39.4 C
Rajshahi
সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

মামলা করতে অনীহা ভিকটিমের পরিবার

টপ নিউজ ডেস্কঃ সম্প্রতি বেশ কিছু হত্যাকাণ্ডের পর ‘অনীহা’ প্রকাশ করেছে ভিকটিমের পরিবার মামলা করতে । বিচার চান না বলে তারা সাফ জানিয়ে দিয়েছেন । বিষয়টিকে ‘বিপজ্জনক’ ও ‘সার্বিকভাবে রাষ্ট্রের সর্বস্তরে আইনজীবীরা আইনের শাসনের দুর্বলতা’ বলছেন । তাদের মতে, এটি ভালো খবর নয় দেশের জন্য । ধীরে ধীরে যদি এই মনোভাব সমাজের সর্বস্তরে ছড়িয়ে পড়ে তাহলে ফেলবে সার্বিকভাবে বিরূপ প্রভাব । এ সমস্যা সমাধানে বিচার বিভাগ ও প্রশাসনকে পরামর্শ তাদের স্বাধীনভাবে কাজ করতে দেওয়ার ।

তবে এ নিয়ে রাজনীতিকদের মধ্যে আছে মিশ্র প্রতিক্রিয়া । কেউ বলছেন, যখন মানুষ দেখছে কোথাও গিয়ে কাজ হচ্ছে না কোনো , কারও কাছে লাভ হচ্ছে না বিচার দিয়ে – তখনই আমরা দেখলাম, মানুষ বলা শুরু করেছে, ‘ বিচার দেবো কার কাছে ’?

আমরা বিচার চাই না। নাহিদকে তো ফিরে পাবো না আর । চাইলেই তো বিচার পাবো না আর । এগুলো করলে কি ফিরে আসবে আমার ছেলে ? চলে গেছে আমার যা যাওয়ার ।

আবার অনেকেই বলছেন, কে বিচার চাইলেন বা চাইলেন না- বিষয় নয় সেটা । অপরাধ হলে বাদী হয় রাষ্ট্র এটার এবং বিচার হয়। আসছে হয়েও । এখন পর্যন্ত যত অপরাধ হয়েছে বিচার হয়েছে সবগুলোর , সাজাও হচ্ছে দৃষ্টান্তমূলক । সুতরাং দু-একজন বিচ্ছিন্নভাবে পলিটিক্যাল স্ট্যান্টবাজির কথা বললেই পুরো দেশের চিত্র ফুটে ওঠে না সেই কথায় ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles