সর্বশেষ

36.1 C
Rajshahi
বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪

মালয়েশিয়ায় পাচারকালে বঙ্গোপসাগর থেকে ৫৮ জনকে উদ্ধার র‌্যাব

টপ নিউজ ডেস্কঃ আজ শুক্রবার ভোররাতে সমুদ্রপথে বাংলাদেশ থেকে ৫৮ জন বাংলাদেশিকে মালয়েশিয়ায় পাচার কালে বঙ্গোপসাগর থেকে মানব পাচারকারী চক্রের ২ সদস্যকে আটক করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। তাদেরকে একটি ট্রলারসহ ২জন দালালকে আটক করা হয়। এই সময় ওই ৫৮ ব্যক্তিকেও উদ্ধার করা হয়। এদের মধ্যে ২৩ জন পুরুষ , ২৪ জন নারী ও ১১জন শিশু রয়েছেন। এর মধ্যে ৫৭ জন রোহিঙ্গা ও ১ জন বাংলাদেশি নাগরিক ছিলেন।


অভিযানের বিষয়ে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ানের ( র‌্যাব-১৫) উপঅধিনায়ক মোহাম্মদ তানভীর হাসান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভোররাতে অভিযান চালায় । এই অভিযানে গভীর সমুদ্র থেকে দালালসহ ৫৮ ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। এদেরকে মালয়েশিয়ায় ভালো চাকরি ও ছেলেদের বিয়ের প্রলোভন দেখিয়ে মালয়েশিয়ায় পাচারের চেষ্টা করছিলেন। এ বিষয়ে আজ বেলা তিনটার দিকে র‌্যাবের কক্সবাজার কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।


তাৎক্ষণিকভাবে দালাল ও উদ্ধার হওয়া নারী-পুরুষ-শিশুদের নাম ঠিকানা জানা না যায়নি তবে বাংলাদেশি একজন ছাড়া সবাই উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তাঁদের সবাইকে র‌্যাব হেফাজতে কক্সবাজারে নেওয়া হয়েছে।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles