সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

মিয়ানমারে জ্বালিয়ে দিয়েছে শত শত বাড়িঘর

টপ নিউজ ডেস্কঃ মিয়ানমারের উত্তরাঞ্চলে স্থানীয় মিলিশিয়াদের বিরুদ্ধে চালানো তিন দিনের অভিযানে জ্বালিয়ে দিয়েছে শত শত বাড়িঘর দেশটির জান্তা বাহিনী। শনিবার স্থানীয় গণমাধ্যম এবং বাসিন্দাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

গত বছরের ফেব্রুয়ারিতে গণতন্ত্রকামী নেত্রী অং সান সু চি নেতৃত্বাধীন অভ্যুত্থানের মাধ্যমে সরকারকে ক্ষমতাচ্যুত করার পর মিয়ানমারের ক্ষমতায় আসে দেশটির সামরিক বাহিনী। এর পর থেকে প্রতিনিয়ত আইন-শৃঙ্খলাবাহিনীর সাথে সংঘর্ষের ঘটনা ঘটছে দেশটির গণতন্ত্রকামী আন্দোলনকারীদের ।

অভ্যুত্থানের পর দেশটির উত্তরাঞ্চলীয় সাগাইং অঞ্চলে ভয়াবহ সংঘর্ষ এবং ঘটনা দেখা গেছে রক্তক্ষয়ী প্রতিশোধের। স্থানীয় বিদ্রোহী গোষ্ঠী পিপলস ডিফেন্স ফোর্সের (পিডিএফ) সদস্যরা নিয়মিত জান্তা সংঘর্ষে জড়িয়ে পড়ছে সৈন্যদের সাথে ।

বিশ্লেষকরা বলছেন, পিডিএফ মিলিশিয়াদের কার্যকর লড়াই রীতিমতো বিস্মিত করেছে জান্তা বাহিনীকে । এই মিলিশিয়াদের বিরুদ্ধে স্থল অভিযান চালাতে গিয়ে অসংখ্যবার জান্তা সৈন্যরা বিমান হামলাও করেছে ।

স্থানীয় বাসিন্দা এবং গণমাধ্যম বলছে, তিন দিন ধরে কিনা গত সপ্তাহে , আপার কিন এবং কে তাউং গ্রামে শত শত ভবনে সৈন্যরা আগুন দিয়েছে ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles