সর্বশেষ

33.5 C
Rajshahi
শনিবার, মে ২৫, ২০২৪

মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে সংগঠিত করে শেখ হাসিনার দল: রাসিক মেয়র

টপ নিউজ ডেস্কঃ বাংলার রাজনৈতিক আকাশে অনেক ধরনের শকুন এখন । কেউ মূলধারার শক্তি সেজে উড়ছে অপশক্তি হয়ে। কেউ অশুভ শক্তি হয়ে ভাসতে চাইছে। বিদেশি শক্তিও বলছে, আমরাও সবকিছু বুঝে উড়তে চাইব শুনে ।

দেশের নামধারী রাজনৈতিক দল বিএনপি। তাদের সমর্থকদের অনেকেই বলেন, জিয়াউর রহমানের আদর্শে করতে হবে দেশ পরিচালনা । এমন বক্তব্যগুলো হাসায়। আমার প্রশ্ন, সাবেক সামরিক শাসক জিয়াউর রহমানের আদর্শটা কি ছিল? আমার মনে হয় না, কারও কাছে কখনও এর উত্তর ছিল বা আজও কারও কাছে আছে।

বাংলার আকাশে শকুন উড়তো, উড়বে কিন্তু মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তিকে সংগঠিত করে শেখ হাসিনার দল ও সরকারকে এগিয়ে নিয়ে যাওয়াই আগামী দিনের চ্যালেঞ্জ বলে আমি মনে করি। এদিকে খুব বড়াই করে তারা জিয়ার বহুদলীয় গণতন্ত্রের কথাও বলে। অথচ হ্যাঁ ও না ভোট প্রচলনের মধ্য দিয়ে নির্বাচন দিতেন তিনি প্রহসনের । ক্ষমতার মসনদে বসে নিজের চেয়ার আঁকড়ে রাখতে প্রতিপক্ষ মনে করতো বিশেষ ব্যক্তিদের জীবন থেকে সরিয়েও দিতেন। তার খুনে চোখ একজন হত্যাকারী হিসেবেই তাকে পরিচিত করায়। ওই চোখ নিকৃষ্ট শাসকের! বিএনপি আজ অব্দি তাদের আদর্শিক অবস্থানও স্পষ্ট করতে পারেনি।

আমি মনে করি, বাংলার আকাশে শকুন উড়তো, উড়বে কিন্তু মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে সংগঠিত করে শেখ হাসিনার দল ও সরকারকে এগিয়ে নিয়ে যাওয়াই আগামী দিনের চ্যালেঞ্জ বলে । লেখক- সভাপতিমণ্ডলীর সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ ও মেয়র, রাজশাহী সিটি করপোরেশন।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles