সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

মুন্সিগঞ্জের শ্রীনগর অঞ্চলে ভাগ্যকুলে খাল ভরাট করে দোকান নির্মাণের পায়তারা

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার ভাগ্যকুল বাজার সংলগ্ন খালের জায়গা মাটি ভরাট করে দোকান ঘর নির্মাণের পায়তারা করা হচ্ছে। ভাগ্যকুল মান্দ্রা সড়কের ভাগ্যকুল বাজারের পুর্ব পাশে খালটির প্রায় ৩০ ফুট দৈর্ঘ ও ২০ প্রস্থে মাটি ভরাট করা হয়েছে। মান্দ্রা এলাকার মৃত আব্দুল রাজ্জাক সারেং’র, ছেলে শাহ আলম সারেং’র বিরুদ্ধে এই ভরাটের অভিযোগ উঠেছে।

সে এলাকার চিহ্নিত মাদক কারবারি। এনিয়ে শাহ আলম সারেং বিভিন্ন পত্র পত্রিকার সংবাদের শিরোনাম হয়েছেন। সরেজমিনে গিয়ে দেখা যায়, ভাগ্যকুল বাজার সংলগ্ন খালটির পূর্ব পাশে ও মান্দ্রা সড়কের পশ্চিম পাশে খাল ভরাট করে নজর এড়ানোর জন্য কাঠ ও লাকরী দিয়ে ঢেকে রাখা হয়েছে। পাশে ওই এলাকার অজিৎ মালোর একটি পাকা দোকান ঘর ভাড়া নিয়ে অভিযুক্ত শাহ আলম সারেং কাঠ বিক্রির ব্যবসা করছেন।

স্থানীয়রা জানায়, রাতের আধারে মাহিন্দ্রা ট্রলিতে করে মাটি এনে খালটি তরিঘরি করে ভরাটের কাজ করা হয়। পরে শাহ আলম দোকানের কাঠ ও লাকরী এনে ভরাটকৃত জায়গাটি ঢেকে রাখে। শাহ আলমের সহযোগী হিসেবে এলাকায় পরিচিত মো. হামেদ দাড়িয়ে থেকে খাল ভরাট কাজে সহযোগীতা করে।
অপর একটি সূত্র জানায়, শাহ আলম কাঠ ব্যবসার আড়ারে মাদক কেনা বেচা করে। এটা এলাকায় ওপেন সিক্রেট। তার বিরুদ্ধে একাধিক মাদক মামলা রয়েছে।

শাহ আলম সারেংয়ের কাছে খাল ভরাটের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি অজিৎ মালোর কাছে বলে খাল ভরাট করছি। কত জায়গায় তো খাল ভরাট হচ্ছে। আমি আওয়ামী লীগ করি। এখানে কাঠ লাকরী রাখার জন্য একটু খাল ভরাট করছি তাতে এতো সমস্যা হয়ে গেলো? এ বিষয়ে জানতে অজিৎ মালোর সাথে যোগাযোগের চেষ্টা করে তার স্বাক্ষাত পাওয়া যায়নি।

এ ব্যাপারে ভাগ্যকুল ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা মো. আব্দুল হান্নানের কাছে জানতে চাইলে তিনি বলেন, খাল ভরাট করা বেআইনী। আমি ঘটনাস্থলে যাচ্ছি। দেখে ব্যবস্থা নেওয়া হবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles