সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

মেয়াদ বাড়ল আইজিপি আবদুল্লাহ আল মামুনের

টপ নিউজ ডেস্ক: আরও এক বছর বাড়ানো হয়েছে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনের মেয়াদ। শুক্রবার (৫ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক শাখার উপ-সচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত প্রজ্ঞাপনে আরও এক বছর বাড়ানো হয় তার চুক্তির মেয়াদ।

এতে বলা হয়েছে, চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে সরকারি চাকরি আইন, ‘২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী  তার পূর্বের চুক্তির ধারাবাহিকতায় ও অনুরূপ শর্তে আগামী ১২ জুলাই ২০২৪  অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ১ বছর মেয়াদে পুনরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো বাংলাদেশ পুলিশ-এর পুলিশ মহাপরিদর্শক পদে।’

প্রসঙ্গত, চৌধুরী আবদুল্লাহ আল মামুনের মেয়াদ দেড় বছর বাড়ানো হয় ২০২৩ সালের ৯ জানুয়ারি। ২০২৪ সালের ১১ জুলাই পর্যন্ত তার কথা ছিল আইজিপির দায়িত্ব পালন করার। চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) ৮ম ব্যাচের কর্মকর্তা।

কর্মজীবনে আবদুল্লাহ আল-মামুন দায়িত্ব পালন করেছেন পুলিশ সদর দপ্তর, মেট্রোপলিটন পুলিশ, আর্মড পুলিশ ব্যাটালিয়ন, র‌্যাব এবং বিভিন্ন জেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ ইউনিটের। এ ছাড়া জাতিসংঘ শান্তি মিশনে কাজ করার মাধ্যমে তিনি উজ্জ্বল অবদান রেখেছেন বিশ্ব শান্তিরক্ষার জন্য। অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি পেয়েছেন রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম)।

সম্পাদনায়: শাহনাজ সাফা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles