সর্বশেষ

24.6 C
Rajshahi
Tuesday, December 7, 2021

Tuesday, December 7, 2021

মোহাম্মদপুরে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলো ‘হাফ পাসের’ দাবিতে

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্কঃ

বাসে অর্ধেক ভাড়া বা হাফ পাস চালুর দাবিতে রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ডে সড়ক অবরোধ করেছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। আজ সোমবার বেলা পৌনে ১১টা থেকে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

- - Advertisement - -

মোহাম্মদপুর বাসস্ট্যান্ডের আল্লাহ করিম জামে মসজিদের সামনে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা হাফ পাস ভাড়ার দাবিতে স্লোগান দিচ্ছেন। শিক্ষার্থীরা অবস্থান নেওয়ায় বাসস্ট্যান্ডের তিন দিকের সড়কে যান চলাচল বন্ধ রয়েছে। এতে যানজট দেখা দিয়েছে ওই এলাকায়। তবে ওষুধ কোম্পানির গাড়ি, অ্যাম্বুলেন্স ও রোগী বহনকারী গাড়ি চলাচল করতে দেওয়া হচ্ছে। যানজট স্বাভাবিক করার চেষ্টা চলছে বলে জানিয়েছে পুলিশ।

মোহাম্মদপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা আজ সড়ক অবরোধ শুরু করেন। গাড়ি থামিয়ে চালকের চাবি নিয়ে নেন তাঁরা। ধীরে ধীরে আরও কয়েকটি কলেজের শিক্ষার্থীরা এতে যোগ দেন।

মোহাম্মদপুর থেকে রামপুরায় চলাচলকারী স্বাধীন পরিবহন নামে একটি বাসের চালকের সহকারীর সঙ্গে মোহাম্মদপুর সরকারি কলেজের একদল শিক্ষার্থীর বাসাভাড়া নিয়ে বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে বাসচালকের সহকারীকে শিক্ষার্থীরা মারধর করেন।

পরে পুলিশের কাছে শিক্ষার্থীদের বিরুদ্ধে মুঠোফোন ছিনিয়ে নেওয়ার অভিযোগ তোলেন চালকের ওই সহকারী। এরপর তিনি প্রজাপতি পরিবহন নামের একটি বাসে গিয়ে ওঠেন। তাঁকে বাস থেকে নামাতে না পেরে কিছু শিক্ষার্থী বাসটি ভাঙচুর করেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী পুলিশ কমিশনার (ওসি) মো. মাছুদুল আলম প্রথম আলোকে বলেন, ‘আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছি। তাদের শান্ত করে দ্রুত এই স্থান ফাঁকা করে যান চলাচল স্বাভাবিক করার চেষ্টা চলছে।’