সর্বশেষ

28.8 C
Rajshahi
রবিবার, জুলাই ১৪, ২০২৪

রংপুরে বাস চলাচল বন্ধ

টপ নিউজ ডেস্কঃ মঙ্গলবার (০৫ এপ্রিল) ভোর থেকে পূর্ব ঘোষণা ছাড়াই বেতন-ভাতা বৃদ্ধিসহ পাঁচ দফা দাবিতে রংপুর থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা। হঠাৎ শুরু হওয়া এই কর্মবিরতিতে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।


মঙ্গলবার (০৫ এপ্রিল) ভোর থেকে এই কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা। তবে এই কর্মবিরতির আওতামুক্ত রয়েছে এনা এবং শাহ্ ফতেহ আলী পরিবহন।এইদিকে কর্মবিরতির বিষয়টি অস্বীকার করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক এম এ মজিদ।


দেখা গেছে, কামারপাড়া ঢাকা কোচস্ট্যান্ডে অলস সময় কাটাচ্ছেন চালক ও শ্রমিকরা। কাউন্টার থেকে টিকিট বিক্রি বন্ধ রাখা হয়েছে। পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ করে বাস চলাচল বন্ধ রাখায় বিপাকে পড়েছেন আগে থেকে টিকিট কেটে রাখা যাত্রীরা।


হানিফ পরিবহনের লিটন, কলার বয় রকিসহ কয়েকজন শ্রমিক জানায়, বেতন-ভাতা বৃদ্ধি, সড়কে পুলিশি হয়রানি বন্ধ করাসহ পাঁচ দফা দাবিতে তারা এই কর্মবিরতি পালন করছেন।


হঠাৎ করে এমন কর্মবিরতি সাধারণ মানুষের ভোগান্তি বাড়িয়েছে বলে অভিযোগ করেন এসআর পরিবহনের কাউন্টার থেকে অগ্রিম টিকিট কেটে রাখা মারুফ হোসেন। মারুফ হোসেন বলেন, পরিবার নিয়ে ঢাকায় যেতে সোমবার রাতে টিকিট কেটেছি। কিন্তু সকালে স্ট্যান্ডে এসে শুনছি বাস চলাচল বন্ধ রয়েছে। হঠাৎ করে অন্য পরিবহনে যাওয়াটা তো কষ্টকর হয়ে দাঁড়াল।


শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক এম এ মজিদ বলেছেন, বাস চলাচল বন্ধ রাখার সঠিক কারণটা আমার জানা নেই। ঢাকায় খোঁজ নিয়ে জানতে হবে। আমরা চাই না রমজান মাসে পরিবহনের জন্য মানুষের কষ্ট হোক।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles