সর্বশেষ

17 C
Rajshahi
Sunday, January 23, 2022

Sunday, January 23, 2022

রংপুর হারাগাছ বিএম কলেজের শিক্ষার্থীরা প্রবেশপত্র না পাওয়ায় রাস্তা অবরোধ।

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১
- Advertisement -


আনোয়ার হোসেনঃরংপুর জেলা প্রতিনিধি ঃ

২ রা ডিসেম্বর রোজ বৃহস্পতিবার সকালে শুরু হচ্ছে এইচএসসি পরীক্ষা,এখনো প্রবেশপত্র পাননি রংপুর নগরীর সাহেবগঞ্জ এলাকার বি এম কলেজের দেড় শতাধিক শিক্ষার্থী।
প্রবেশপত্রের দাবিতে বুধবার (১ ডিসেম্বর) সন্ধ্যা থেকে রংপুর হারাগাছ সড়ক অবরোধ করে কলেজের অধ্যক্ষের বাসা ঘেরাও করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা। ফলে নগরীর ব্যস্ততম সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

শিক্ষার্থীরা জানিয়েছে, আন্দোলনকারীরা সবাই সাহেবগঞ্জ বিএম কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। বৃহস্পতিবার থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হচ্ছে। আন্দোলনকারী দেড় শতাধিক শিক্ষার্থী প্রত্যেককে নিয়মানুযায়ী পরীক্ষার ফিসহ যাবতীয় ফি জমা দিয়েছে। বেশ কয়েকদিন ধরে কলেজের অধ্যক্ষ আইনুল হক তাদের প্রবেশপত্র দেওয়া কথা বলে আসছিলেন।

- - Advertisement - -

বুধবার দিনভর তাদের কলেজে বসিয়ে রেখে সন্ধ্যা ৭টার দিকে তিনি জানান, কারিগরি শিক্ষা বোর্ড থেকে তাদের কারও প্রবেশপত্র আসেনি। বোর্ডে কিছু সমস্যা হয়েছে সে কারণে তাদের বৃহস্পতিবার থেকে পরীক্ষা দেওয়া সম্ভব হচ্ছে না। এ ঘটনায় শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। অবস্থা বেগতিক দেখে অধ্যক্ষ পেছন দিক দিয়ে পালিয়ে যায়।


শিক্ষার্থীদের অভিযোগ, অধ্যক্ষ তাদের রেজিস্ট্রেশন আদৌ করিয়েছেন কি-না তাদের সন্দেহ রয়েছে। সে কারণে অধ্যক্ষের আটক ও তাদের পরীক্ষা দিতে সুযোগ দেওয়ার দাবি জানান। প্রবেশপত্র না পাওয়া পর্যন্ত প্রয়োজনে সারা রাত তারা অবস্থান করবে বলে জানায়। রাত সাড়ে ৯টায় এ রিপোর্ট রেখা পর্যন্ত শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ অব্যাহত রেখেছে।

শিক্ষার্থীরা বলেন, ‘দুই বছর লেখাপড়া করার পর পরীক্ষার ফি রেজিস্ট্রেশন ফি বাবদ আমরা প্রত্যেক শিক্ষার্থী তিন হাজার ১০০ টাকা করে দিয়েছি। সকালে এইচএসসি পরীক্ষা শুরু হবে, আমরা পরীক্ষা দিতে চাই।


হারাগাছ থানার ওসি শওকত আলী বলেন আমি শিক্ষার্থীদের কে অবরোধ তুলে নেওয়ার আহ্বান জানালেও শিক্ষার্থীরা প্রত্যাখ্যান করেছে। এদিকে সড়ক অবরোধের কারণে যান চলাচল বন্ধ রয়েছে।

- Advertisement -