সর্বশেষ

27.6 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

রাজশাহীতে তাপদাহ থাকতে পারে আরো কয়েকদিন

টপ নিউজ ডেক্সঃ মঙ্গলবার (১৯ এপ্রিল) দেশে দিনের ও রাতের তাপমাত্রা বাড়বে না বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে দেশের বিভিন্ন অঞ্চলে চলমান যেই ঝড়-বৃষ্টি তা অব্যাহত থাকতে পারে বলেও জানিয়েছে অধিদপ্তর। বৃষ্টি না থাকলেও গত কয়েকদিনের মতো আজো ঢাকাসহ দেশের বিভিন্ন জেলার আকাশে মেঘ রয়েছে। মাঝে মাঝেই বয়ে যাচ্ছে দমকা বাতাস। বাতাস বন্ধ হলে গরমে হাঁসফাঁস শুরু হয়ে যাচ্ছে।

অন্যান্য বছর এ সময়ে দেশে বৃষ্টি হয়, এবার বৃষ্টি না থাকায় বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে গেছে। তাই পারিপার্শ্বিক অবস্থা মিলে ঢাকা, রাজশাহীসহ দেশের বিভিন্ন অঞ্চলে বেশি গরম অনুভূত হচ্ছে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, ময়মনসিংহ, রংপুর,ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং ঢাকা ও টাংগাইল অঞ্চলসহ কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া জেলার দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা থেকে ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। আবহায়াবিদরা আরো জানান,এ সময় দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

তিনি আরও জানান, রাজশাহী ও পাবনা অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে আরো কয়েকদিন। সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, সিলেট, রংপুর ও খুলনায় কম-বেশি বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি ৩৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে। এছাড়া নিকলীতে ১০, নেত্রকোনায় ১৮, সিলেটে ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ময়মনসিংহ, দিনাজপুর ও খুলনায় সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি। মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সৈয়দপুরে, ২১.৪ ডিগ্রি সেলসিয়াস। এবং সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহীতে।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles