সর্বশেষ

23.4 C
Rajshahi
Saturday, December 4, 2021

Saturday, December 4, 2021
🥽VR Game🎮🎯 নতুন বছরে থিম ওমর প্লাজায় যুক্ত হলো ভার্চুয়াল রিয়েলিটি (VR) গেম .ভিডিও দেখুন.। এ বছরই আমরা শুরু করেছি আমরা শুরু করেছি টপ লাইফ স্টাইল (www.toplifestylebd.com) এর নতুন একটি ই-কর্মাস সাইট যা আপনার কেনাকাটা কে হাতের মুঠোয় এনে দিবে।

রাজশাহীতে নদী ভাঙন ও করোনায় বিপর্যস্ত চরের অর্থনীতি!

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্ক : রাজশাহী জেলার চারটি উপজেলার ভেতর দিয়ে প্রায় ৬০ কিলোমিটার পদ্মা নদী বয়ে গেছে। এই নদীর চরে গড়ে উঠেছে ৩০টি গ্রামগুলোতে প্রায় ৭৩ হাজার মানুষের বসবাস। চরের গ্রামে যেতে হয় প্রমত্তা পদ্মা নদী পার হয়ে। এখন পর্যন্ত এই চরের গ্রামের কোনো মানুষের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি। করোনার চেয়ে বেশি আতঙ্কের বিষয় নদীভাঙন। তবে করোনার প্রভাবে চরের অর্থনীতি বিপর্যস্ত হয়ে পড়েছে।

-Theme Omor Plaza-

কুদ্দুস নামের এক বাসিন্দা জানান, চরের মানুষদের প্রধান পেশা গরু পালন ও মাছ ধরা। চরের ভাঙনের কারণে গরু পালন করা কঠিন হয়ে পড়েছে। এছাড়া করোনার কারণে লোকজনের ক্রয়ক্ষমতা কমে যাওয়ায় বেচাবিক্রিও কমে গেছে। এখন জীবন যাপন করাই কঠিন হয়ে পড়েছে।

আবুল হোসেন নামের আরেক চাষী বলেন, জমিতে যেটুকু পাট চাষ করেছিলাম সব পানিতে ডুবে গেছে।অল্প যেটুকু জমা পুঁজি ছিলো সব শেষ। এখন বাজার সদাই করা নিয়েই দুশ্চিন্তায় আছি।

খোঁজ নিয়ে দেখা গেছে, করোনা ভাইরাসের এই সময়ে চরের কোথাও কোথাও আশঙ্কাজনক হারে বেড়েছে বাল্যবিবাহ।চরে চিকিৎসা ব্যবস্থা না থাকায় দুর্বিষহ জীবনযাপন করতে হচ্ছে তাদের।

শিউলি খাতুন নামের এক নারী বলেন, চরে কোনো চিকিৎসা নেই। যেকোনো চিকিৎসার জন্য ছয় কিলোমিটার প্রমত্তা পদ্মা নদী পার হয়ে যেতে হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য।

পবার চর খিদিরপুরের পল্লী চিকিৎসক পারভেজ সাজ্জাদ জানান, ছোটখাট চিকিৎসা আমরা দিয়ে থাকি।যখন রোগীর সিরিয়াস কোনো সমস্যা দেখা দেয় তখন তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। চরে কোনো স্বাস্থ্যকেন্দ্র নেই।

Theme Omor Plaza (Ad-4)
Theme Omor plaza