সর্বশেষ

🎎✨🥼🥽🕶️🧦👗👘🥻👖🧣🩲🩱🩰👑👒👡👠🥾🥾👚👙🧥🕶️🎉📢📯📯দামে কম, মানে সেরা আমাদের পণ্য; কিনে হন ধন্য ।🎊 হ্যাঁ এবার 🎆ঈদে থিম ওমর প্লাজার Top Life style এ শপিং করে জিতে নিন আকর্ষণীয় সব পুরষ্কার। 🥇১ম পুরষ্কার ওয়ালটন ডাবল ডোর রেফ্রিজারেটর, 🥈২য় পুরষ্কার চার্জিং স্কুটি, 🥉৩য় পুরষ্কার পাঁচটি আকর্ষণীয় বাইসাইকেল। তাই আর দেরি কেনো? আজি চলে আসুন আমাদের আউটলেটে।যোগাযোগ: থিম ওমর প্লাজা, রাজশাহী। 🥻🩱🩲🩳🧣👖👕👔🦺🥼🥽🕶️👓🧥🧦👗👘👝👜👛👠🥿🥾👡🩰👢👒🎩💄💎Call us on our Hotline : 01324-442174 ; 01324-442175; 01324-442146;01324-442147;01324-442148;01324-442149;01324-442154;01324-442155
18 C
Rajshahi
রবিবার, নভেম্বর ২৭, ২০২২

রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হলো জাতীয় শোক দিবস

- Advertisement -

শাহাদাত হোসাইনঃ গভীর শোক আর বিনম্র শ্রদ্ধায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেছে রাজশাহীবাসী। আজ সোমবার সকালে (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে মহানগরীর সিএন্ডবি মোড়ে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নগরীর সর্বস্তরের মানুষ।

এখানে ফুল দিয়ে বঙ্গবন্ধুকে বিনম্র শ্রদ্ধা জানায় রাজশাহীর বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসনের কর্মকর্তা এবং রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তাসহ বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান সহ পেশাজীবী সংগঠনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

- - Advertisement - -

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও  সংস্কৃতি অঙ্গনের সংগঠনসহ সর্বস্তরের মানুষ সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন। পরে জেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

-Theme Omor Plaza-

এতে বক্তব্য রাখেন রাজশাহীর বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন সহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তা বৃন্দরা। এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

- Advertisement -

এসময় রাজশাহীর বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ বলেন, আজকের দিনের মধ্য দিয়ে নতুন প্রজন্ম জানতে পারবে দেশের জন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান। আর বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে তারাও যেন দেশকে ভালোবাসে ।

অন্যদিকে রাজশাহী মহানগরীর কুমরপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে শোক র‌্যালী বের করেন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা। র‌্যালীটি মহানগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে। এর আগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তারা।

এ সময় শোক র‌্যালীতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মাদ আলী কামাল, সহসভাপতি শাহীন আক্তার রেনী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আসলাম সরকার প্রমুখ।

এদিকে, দিবসটি উপলক্ষে নগরীর মোড়ে মোড়ে আওয়ামী লীগের পক্ষ থেকে দিনভর মাইকে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বাজানো হয়। এছাড়াও বিভিন্ন সংগঠণের পক্ষ থেকে বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অপরদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের হত্যায় মার্কিন দুতাবাস জড়িত ছিল এবং সেটি প্রমানিত বলে দাবি করেছেন বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা। সোমবার দশটায় নগরীর সিএন্ডবি মোড়ের বঙ্গবন্ধু মুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ দাবি করেন।

তিনি বলেন, এই হত্যাকান্ডের এক মাস আগে থেকে রাতে মার্কিন দুতাবাসে প্রস্তুতি চলেছে। সেখানে খুনিরা যাতায়াত করতো। বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যায় প্রতক্ষ্য ও পরোক্ষভাবে আমেরিকা জড়িত এই সত্য প্রমানিত হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সেসময়কার গোয়েন্দা সংস্থাগুলোর ভূমিকা নিয়েও প্রশ্ন তুলে বলেন, হত্যাকান্ডের পিছনের কুশিলব ও আয়োজনকারীদের সামনে আনতে প্রধানমন্ত্রী ঘোষিত তদন্ত কমিশন দ্রুত গঠন ও কার্যকরী করতে হবে। এর আগে শ্রদ্ধা জানানোর  পরে তিনি মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে দলীয় নেতাকর্মীদের শপথ বাক্য পাঠ করান।

- Advertisement -

Related Articles

আপনার মন্তব্য

Latest Articles