সর্বশেষ

37.3 C
Rajshahi
বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪

রাজশাহীতে বিনামূল্যে হেলমেট বিতরণ করেছেন আর এমপি পুলিশ

প নিউজ ডেস্ক: ১২ ই জুন রোববার বিকালে রাজশাহীতে মোটরসাইকেল আরোহীদের মাঝে বিনামূল্যে হেলমেট বিতরণ করেন।  রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) পক্ষ থেকে মহানগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান চত্বর ও সাহেববাজার জিরোপয়েন্টে চালকদের মাঝে এ হেলমেট দেওয়া হয়।

আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক নিজেই মোটরসাইকেল আরোহীদের মাথায় হেলমেট পরিয়ে দিয়ে তা ব্যবহারের জন্য অনুরোধ জানান তাদের। মোটরসাইকেল চালকের পাশাপাশি তিনি নারীসহ  অন্যন আরোহী ব্যক্তিদেরও হেলমেট পরিয়ে দেন।

এ সময় মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মো. সুজায়েত ইসলাম, অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. মজিদ আলী, বোয়ালিয়া জোনের উপকমিশনার মো. সাজিদ হোসেন, ট্রাফিক বিভাগের উপকমিশনার অনির্বাণ চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

আরোহীদের মাঝে হেলমেট বিতরণ শেষে পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক গণমাধ্যমকে বলেন, ঈদের সময় দুর্ঘটনায় অনেকে মারা গেছেন হেলমেট না পরার কারণে; অনেকে গুরুতর আহত হয়েছে। নতুন সড়ক আইনে হেলমেট না পরার অপরাধে পাঁচ হাজার টাকা পর্যন্ত জরিমানা করা হচ্ছে। তারপরও সচেতনতা সৃষ্টি হচ্ছে না মানুষের মাঝে। এ জন্য সচেতনতা সৃষ্টিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। সপ্তাহজুড়েই তারা প্রায় ৫০০ হেলমেট বিতরণ করবেন। এরপর এ বিষয়ে কঠোর হয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles