সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

রাজশাহীতে বিভাগীয় বৃক্ষমেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ রাজশাহীতে বিভাগীয় বৃক্ষমেলার শুভ উদ্বোধন করা হয়েছে। বুধবার (২০ জুলাই) সকালে রাজশাহী সিটি করপোরেশনের গ্ৰীন প্লাজায় বেলুন-ফেস্টুন উড়িয়ে, র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে এ মেলার উদ্বোধন করা হয়।

পরে মেলা চত্বরে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আব্দুল জলিল এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার জনাব জিএসএম জাফরউল্লাহ্ এনডিসি।

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব মো আবু কালাম সিদ্দিক, ডিআইজি রাজশাহী রেজ্ঞ কার্যালয়ের পুলিশ সুপার মোঃ আব্দুস সালাম, সামাজিক বন অঞ্চল বগুড়ার বন সংরক্ষক কর্মকর্তা মোহাম্মদ আমিনুল ইসলাম প্রমুখ।

এর আগে বৃক্ষমেলা উপলক্ষে “বৃক্ষপ্রাণে প্রকৃতি প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ”- শ্লোগানকে সামনে রেখে নগরীর রেলগেট কামারুজ্জামান চত্বর থেকে ‌ একটি র‌্যালি বের করা হয়। উক্ত র‌্যালিটি সিটি নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজশাহী সিটি করপোরেশনের গ্ৰীন চত্ত্বরে গিয়ে শেষ হয়।

সভায় অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, নার্সারি মালিক সমিতির সভাপতি মো সাহেদুজ্জামান সরকার।

উল্লেখ্য যে,, রাজশাহী জেলা প্রশাসনের সহযোগিতায় ও সামাজিক বন বিভাগের আয়োজনে মেলায় ৬২টি স্টলে প্রায় ২শো’র অধিক বিভিন্ন প্রজাতির ঔষধি গাছ ৫শো’র অধিক শোভাবর্ধন গাছ স্থান পেয়েছে। মেলা চলবে আগামী ১৭ আগস্ট পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে।

সম্পাদনায়ঃ শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles