সর্বশেষ

28.3 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

রাজশাহীতে রোজই ভাঙছে তাপমাত্রার রেকর্ড

টপ নিউজ ডেস্কঃ রাজশাহীতে তাপমাত্রা রোজই আগের দিনের রেকর্ড ভাঙছে। সর্বনিম্ন তাপমাত্রার নতুন রেকর্ড গড়ছে । আট দিনের ব্যবধানে সাড়ে ৪ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রা রাজশাহীতে কমেছে।

রোববার (৮ জানুয়ারি) সকাল ৭টায় রাজশাহীর সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এটি চলতি মৌসুমে সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহীর ।

রাজশাহী আবহাওয়া অফিসের তথ্যমতে, চলতি বছরে শুরু হয় ১৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস দিয়ে। ২ জানুয়ারি ১১ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস, ৩ জানুয়ারি ১৩ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, ৪ জানুয়ারি ১০ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস, ৫ জানুয়ারি ১০ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস, ৬ জানুয়ারি ১০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, ৭ জানুয়ারি ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস ও আজ রেকর্ড করা হয়েছে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ।

গত ৮ দিনে তাপমাত্রা সাড়ে ৪ ডিগ্রি সেলসিয়াস কমেছে । রাজশাহী অঞ্চলে মৃদু শৈত্যপ্রবাহ চলছে। চলতি সপ্তাহে আরও তাপমাত্রা কমতে পারে ।

ডিসেম্বরের মাঝামাঝি পর্যন্ত রাজশাহীতে শীতের তেমন তীব্রতা অনুভূত না হলেও, গত ২-৩ সপ্তাহ ধরে বেড়েছে শীত । সূর্যের দেখা মিললেও নেই তাপ। এ কারণে দিনভরই অনুভূত হচ্ছে শীতের তীব্রতা বেশি ।

পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবহাওয়াবিদ কামাল উদ্দিন বলেন, রাজশাহীতে শৈত্যপ্রবাহ চলছে । আজ চলতি মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড করা হয়েছে।

শনিবারও মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এর আগে ২৯ ডিসেম্বর ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles