সর্বশেষ

41.7 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

রাজশাহী কলেজে উদযাপিত হলো মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস

টপ নিউজ ডেস্কঃ ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজশাহী কলেজ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচিগুলির  মধ্যে ছিল জাতীয় পতাকা উত্তোলন, ছাত্র ছাত্রীদের সমাবেশ ও জাতীয় সংগীত পরিবেশন, শেখ রাসেল দেয়ালিকায় ‘মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষ্যে বিশেষ দেয়ালিকার উদ্বোধন, ক্রীড়া প্রতিযোগিতা ও বিশেষ দোয়া মাহফিল।

সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল  ১০টায়  প্রশাসন ভবনের সামনে অনুষ্ঠিত হয় ছাত্র ছাত্রীদের সমাবেশ ও জাতীয় সংগীত পরিবেশন। এ সময় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল নাড়ে ১০টায়  অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক এবং উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমানের নেতৃত্বে শহিদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর শেখ রাসেল দেয়ালিকায় ‘মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস  উপলক্ষ্যে বিশেষ দেয়ালিকার উদ্বোধন করা হয়। বেলা ১১টায়. অনুষ্ঠিত হয় ক্রীড়া প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে অধ্যক্ষ  বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

এ সময় অধ্যক্ষ বলেন বাঙালি জাতির ইতিহাসের শৌর্য -বীর্যের এক অবিস্মরণীয় গৌরবময় দিন আজ। বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন । এই রক্তঝরা ইতিহাসের কথা আমরা যেন ভুলে না যাই। বঙ্গবন্ধুর সুখী, সমৃদ্ধ ও সোনার বাংলা গঠনের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে চলেছেন। সে যাত্রায় উপস্থিত শিক্ষক, শিক্ষার্থীসহ সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।

এছাড়া বক্তব্য দেন উপাধ্যক্ষ প্রফেসর মোহাঃ ওলিউর রহমান, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আবদুল্লাহ আল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোসাঃ ইয়াসমীন আকতার সারমিন, ক্রীড়া কামটির আহ্বায়ক মোঃ আনিসুজ্জামান প্রমূখ। বাদ জোহর কলেজ জা’মী মসজিদে মুক্তিযুদ্ধের বীরশহিদদের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির উন্নতি-সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া মাহফিলের মধ্য দিয়ে দিনের কর্মসূচি সমাপ্ত ঘোষনা করা হয়।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles