সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মৃত্যু হয়েছে ৪ জনের

টপ নিউজ ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ৪ জন মারা গেছেন। চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২৮ মার্চ) সকাল থেকে মঙ্গলবার (২৯ মার্চ) সকাল পর্যন্ত মোট ৪ জন মারা গেছেন।


এদের মধ্যে রাজশাহী ও নওগাঁ জেলায় দুজনের মৃত্যু হয়েছে করোনা উপসর্গ নিয়ে। আর বাকি দুজন করোনা নেগেটিভ ছিলেন। এদের একজন কুষ্টিয়ার এবং একজন সিরাজগঞ্জ এর বাসিন্দা।
রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে কোনো রোগী মারা যাননি। তবে করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন এবং করোনা নেগেটিভ হয়েও অন্যান্য জটিলতায় দুজন মারা গেছেন।


গত এক দিনে হাসপাতালের আইসিইউতে মারা গেছেন ৩ জন। এছাড়াও একজন মারা গেছেন ৩০ নং ওয়ার্ডে। এদের মধ্যে রয়েছেন তিনজন নারী এবং একজন পুরুষ । যাদের মধ্যে ২ জনের বয়স ২১ থেকে ৩০ বছরের মধ্যে। এছাড়াও একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে রয়েছে।


রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে কোনো রোগী হাসপাতাল ছেড়ে যাননি । এছাড়া এই সময়ে নতুন করে কোনো রোগীও ভর্তি হয়নি। হাসপাতালের করোনা ইউনিটে মোট ভর্তি রয়েছেন ১০ জন। এক দিন আগেই এই সংখ্যা ছিল ১৩। বর্তমানে করোনা নিয়ে ভর্তি আছেন একজন। করোনা উপসর্গ নিয়ে আছেন ৭ জন রোগী। ২ জন ভর্তি রয়েছেন করোনা নেগেটিভ হয়েও।


এখনো হাসপাতালে ভর্তি আছেন রাজশাহী জেলার ৩ জন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ২ জন ভর্তি আছেন, নাটোরের ৩ জন ভর্তি আছেন, পাবনার একজন এবং জয়পুরহাটের একজন রোগী ভর্তি রয়েছেন। এর আগে গত সোমবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে রাজশাহীর ৫৯ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ২ জনের শরীরে করোনা ধরা পড়েছে। করোনা শনাক্তের হার ৩ দশমিক ৩৯ শতাংশ। এ ছাড়াও জয়পুরহাটের ৩২ জনের নমুনা পরীক্ষায় করা হয়েছে তাদের মধ্যে একজনের করোনা ধরা পড়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ৩ দশমিক ১২ শতাংশ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles