সর্বশেষ

37.3 C
Rajshahi
বুধবার, মে ২২, ২০২৪

রানি এলিজাবেথের শেষকৃত্যে প্রধানমন্ত্রী যোগ দেবেন

টপ নিউজ ডেস্কঃ ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যোগ দেবেন । রোববার (১১ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র নিশ্চিত করেছে এ তথ্য ।

সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর সফরসূচি অনুযায়ী ১৫ সেপ্টেম্বর তার লন্ডনের উদ্দেশ্যে কথা রয়েছে রওনা হওয়ার । সেখান থেকে জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে ১৯ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রে যাবেন তিনি। তবে রানির শেষ কৃত্যানুষ্ঠানে যোগদানের কারণে সরকারপ্রধানের সফরসূচিতে আসতে পারে পরিবর্তন ।

আগামী ১৯ সেপ্টেম্বর লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবিতে অনুষ্ঠিত হবে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য । রানির শেষকৃত্য উপলক্ষে সেদিন ব্রিটেনে সরকারি ছুটি থাকবে। ব্রিটেনের ইতিহাসে সবচেয়ে দীর্ঘমেয়াদে রাজত্ব করা রানি দ্বিতীয় এলিজাবেথ (৯৬) গত বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেলে মারা যান স্কটল্যান্ডের বালমোরাল প্যালেসে । তার মৃত্যুর খবরে বিশ্বজুড়ে শোকের ছায়া নেমে আসে। শোক প্রকাশ করেন বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা । বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শোক প্রকাশ করেছেন। দেশের বিভিন্ন রাজনৈতিক দলও শোক জানিয়েছে। একই সঙ্গে বাংলাদেশে পালন করা হচ্ছে তিনদিনের (৯, ১০ ও ১১ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় শোক ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles