সর্বশেষ

37.9 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

রুশ হামলায় নিহত হলেন ইউক্রেনীয় অভিনেত্রী

টপ নিউজ ডেস্কঃ ইউক্রেনের জনপ্রিয় অভিনেত্রী ওকসানা শভেটস রাজধানী কিয়েভে একটি আবাসিক ভবনে রুশ রকেট হামলায় নিহত হলেন। তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর। অভিনেত্রী ওকসানা শভেটস সম্প্রতি শিল্পীদের জন্য ইউক্রেনের সর্বোচ্চ সম্মান ‘ওনার্ড আর্টিস্ট অব ইউক্রেন’ পেয়েছিলেন ।

আজ শুক্রবার অভিনেত্রীর নিজস্য দল ‘ইয়ং থিয়েটার’ এক বিবৃতিতে বলেছেন, রাজধানী কিয়েভের একটি আবাসিক ভবনে অবস্থান করছিলেন অভিনেত্রী ওকসানা শভেটস। ওই আবাসিক ভবনে রাশিয়ার সেনারা রকেট হামলা চালালে এই ইউক্রেনীয় অভিনেত্রী মারা যান। এর আগে মাতৃভূমি রক্ষার জন্য যুদ্ধে গিয়ে লড়াইয়ে প্রাণ দিয়েছেন ইউক্রেনের অভিনেতা পাশা লি।


বিবিসি সূত্রমতে, গতকাল বৃহস্পতিবার ইউক্রেনের মারিওপোলের একটি থিয়েটারে হামলা চালিয়ে সম্পূর্ণ ধ্বংস করে দেয় রুশ বাহিনী। এই থিয়েটারে বহু মানুষ লুকিয়ে ছিলেন। এই হামলায় বহু মানুষ হতাহত হয়ে থাকতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

অভিনেত্রী ওকসানা শভেটসের মৃত্যুর পর আবারও ইউক্রেন থেকে রাশিয়ার বিরুদ্ধে অভিযোগ আনা হয়।ইউক্রেন থেকে রাশিয়ার বিরুদ্ধে অভিযোগ যে ইউক্রেনের বসতি এলাকার ওপর ইচ্ছা করে হামলা চালাচ্ছে পুতিন বাহিনী। এর আগেও কিয়েভসহ ইউক্রেনের বেশ কিছু শহরে দোকান-বাজার, বাড়ি, স্কুল ও হাসপাতালের ওপর রুশ ক্ষেপণাস্ত্র হানার অভিযোগ উঠেছে। এমন অভিযোগ অস্বীকার করেছে রুশ বাহিনী। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, আমাদের বাহিনী শুধুমাত্র ইউক্রেনের সেনা ঘাঁটিগুলো লক্ষ্য করেই বিশেষ অভিযান চালাচ্ছে। জনবহুল এলাকায় গুলোতে কোনোভাবেই রুশ রকেট হামলা চালাচ্ছে না বলে পাল্টা দাবি করে রাশিয়া।


উল্লেখ্য,গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করে বিশ্বের দ্বিতীয় পরাশক্তি রাশিয়া। ২৪ ফেব্রুয়ারি ভোর থেকে এই অভিযান শুরু হয়। শুক্রবার ২৩তম দিনে গড়িয়েছে অভিযানের। বিগত ২২ দিনে ইউক্রেনের বেশ কয়েকটি শহর দখল করে নিয়েছে রুশ বাহিনী। যুদ্ধবিরতি ইস্যুতে দুই দেশের একাধিক বৈঠক হলেও এখনো কোন সমঝোতায় আসতে পারেনি কেউ। যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ইউক্রেনে প্রায় ৬০০ বেসামরিক লোক নিহত এবং ১ হাজারের বেশি মানুষ আহত হয়েছে বলে যানিয়েছে জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনারের কার্যালয় ।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles