সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

‘রুয়েট সিএসসি ফেস্ট ২০২২’ প্রতিযোগিতা

টপ নিউজ ডেস্কঃ দেশের অন্যতম টেক কার্নিভাল রুয়েট সিএসসি ফেস্ট ২০২২-এর চূড়ান্ত প্রতিযোগীতায় অংশ নেওয়ার জন্য প্রাথমিক পর্যায়ে নির্বাচিত করা হয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাতশ’র বেশি শিক্ষার্থীকে। এই প্রতিযোগীতায় অংশ নেওয়ার জন্য নিবন্ধন করেন দেশের ৭০টিরও বেশি বিশ্ববিদ্যালয়ের দুই হাজারেরও বেশি মেধাবী শিক্ষার্থীদের ।

অংশগ্রহণকারীদের প্রকল্প ও আইডিয়ার ভিত্তিতে বিচারকগণ সাতশ’রও বেশি শিক্ষার্থীকে নির্বাচিত করেছেন চূড়ান্ত প্রতিযোগিতার জন্য ।

এই প্রতিযোগিতার টেকনোলজি পার্টনার হিসেবে আছে প্রতিষ্ঠান হুয়াওয়ে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সেবাদাতা ।

এই বছর রুয়েট সিএসই ফেস্ট ২০২২ প্রতিযোগিতাটিকে ভাগ করা হয়েছে আটটি সেগমেন্টে । এ সেগমেন্টগুলো হচ্ছে: আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং, টেক প্রোজেক্ট, আইডিয়া/ পোস্টার ডেভেলপমেন্ট,গেমিং, লাইন ফলোয়ার রোবট মেকিং, টেক ফটো প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা এবং আইইইই এর সাথে আয়োজন কর্মশালার । গত ১৬ এপ্রিল থেকে এ প্রতিযোগিতার উন্মুক্ত করা হয় নিবন্ধন প্রক্রিয়া। নতুন দক্ষতা রপ্ত করার জন্য অংশগ্রহণ করে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্তভাবে এ প্রতিযোগিতায় ।

আগামী ০৪ জুন এ প্রতিযোগিতার বিজয়ীদের নাম ঘোষণা করা হবে; যেখানে প্রধান অতিথি হিসেবে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম শেখ উপস্থিত থাকবেন এবং উপস্থিত থাকবেন বলে আশা করা যাচ্ছে বিভিন্ন স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles