সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

রূদ্ধশ্বাস খেলেও হারতে হলো বাংলাদেশকে

টপ নিউজ ডেস্কঃ ফিফা র‌্যাংকিংয়ে তুর্কমেনিস্তান থেকে ৫৪ ধাপ পিছিয়ে আছে বাংলাদেশ। এশিয়ান কাপের বাছাইপর্বে মালয়েশিয়ার কুয়ালালামপুরে নিজেদের দ্বিতীয় ম্যাচে দলটির মুখোমুখি হয় লাল-সবুজের জার্সিধারীরা। শক্তিমত্তায় পিছিয়ে থাকা জামাল ভূঁইয়ার দল লড়েছে নিজেদের সর্বোচ্চ দিয়ে। শুরুতে পিছিয়ে পড়ার পর গোল শোধও করেছে তারা কিন্তু শেষ পর্যন্ত পরাজয় বরণ করতে হয় হ্যাভিয়ের ক্যাবরেরার শিষ্যদের। 

আজ(১১ জুন) কুয়ালালামপুরের বুকিত জলিল স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে তুর্কমেনিস্তানের কাছে ২-১ গোলে হেরে মাঠ ছাড়তে হয়েছে লাল-সবুজদের। ম্যাচের সাত মিনিটের মাথায় গোল হজম করেই তার পাঁচ মিনিট পর গোল পরিশোধ করে বাংলাদেশ।

ম্যাচের শুর থেকে তুর্কেমেনিস্তান আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে। কিন্তু কর্নার থেকে বাংলাদেশের দুর্বল ডিফেন্সের সুযোগ নিয়ে গোলরক্ষক জিকোকে ফাঁকি দিয়ে নিজ দলের প্রথম গোল করেন আলতিমিরা। এরপরই বাংলাদেশও আক্রমণ শুরু করে। ১১ মিনিট ৫৫ সেকেন্ডের মাথায় বিশ্বনাথের থ্রো থেকে ইব্রাহিমের হেড থেকে পাওয়া গোলে সমতায় ফেরে  লাল-সবুজের জার্সিধারীরা। ১-১ সমতায় থাকা ম্যাচের দ্বিতীয়ার্ধেও পাল্টাপাল্টি আক্রমণে ব্যস্ত থাকে বাংলাদেশ-তুর্কেমেনিস্তান।

ম্যাচের ৭৭ মিনিটের মাথায় অ্যামানোর নিজেদের জয় সূচক গোলটি করে। এতে  ২-১ ব্যবধানে এগিয়ে যায় তুর্কেমেনিস্তান। এরপর আর কোনো গোলের দেখা পায়নি কোনো

দুই ম্যাচে এক জয় নিয়ে ‘ই’ গ্রুপের পয়েন্ট টেবিলে তিন নম্বরে উঠে গেছে দলটি। অন্যদিকে বাংলাদেশ হেরেছে দুটি ম্যাচ। বাকি রয়েছে স্বাগতিক মালোয়েশিয়ার বিপক্ষে একটি ম্যাচ।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles