সর্বশেষ

34.9 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

র‍্যাব জঙ্গি সন্দেহে ১০ জনকে আটক করেছে

টপ নিউজ ডেস্কঃ আজ শনিবার খুলনায় জঙ্গি সন্দেহে নগরের খালিশপুর থেকে ১০ জনকে আটক করেছে র‍্যাব-৬। র‍্যাব দাবি, আটক ব্যক্তিরা জেএমবি মতাদর্শী নতুন জঙ্গি সংগঠন জামআতুল মুসলেমিনের নেতা ও সদস্য। আজ শনিবার দুপুরে খুলনা র‍্যাব-৬–এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে র‍্যাব এসব তথ্য জানায়।

আটককৃত ব্যক্তিরা হলেন সংগঠনের আমির আনোয়ার কবির ওরফে মিদ্দাত হোসেন (৫০), সদস্য আমিনুল (৩৮),  সোহেল রানা (৩০),রিফাত রহমান (২৪), কামরুল ইসলাম (৫৫),আবদুর রউফ (৬২),আবদুল আলীম (৫০),  মো. শেখ ফরিদ (২৭),মো. রফিকুল ইসলাম (৪৬) ও তালহা ইসলাম (১৯)।গতকাল রাতে তাঁদের খালিশপুর  একটি মাদ্রাসা থেকে আটক করে র‍্যাব।

সংবাদ সম্মেলনে র‍্যাব–৬ এর অধিনায়ক  কর্নেল মুহাম্মদ মোসতাক আহমেদ বলেন, শুক্রবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে  খালিশপুরের মাদানী নিসাব বয়স্ক মাদ্রাসায় অভিযান চালায়ে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি মতাদর্শের নতুন সংগঠন জামআতুল মুসলেমিনের সদস্যরা সেখানে গোপন বৈঠক করছিলেন। সেখান থেকে তাদের ১০ জনকে আটক করা হয়েছে।ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ ‘উগ্রবাদী বই’ ও নথিপত্র উদ্ধার করা হয়েছে।

কর্নেল মুহাম্মদ মোসতাক আহমেদ বলেন, সংগঠনটির আমির আনোয়ার কবির ওরফে মিদ্দাত হোসেন সৌদি আরবে লেখাপড়া করেছেন। লেখাপড়া শেষ করে বাংলাদেশে ফিরে  তাঁর সঙ্গে ভোলার চরফ্যাশন এলাকার মজিদ নামের এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয়। মজিদ তৎকালীন জেএমবির আমির শায়খ আবদুর রহমানের অনুসারী ছিলেন।

২০১৮ সাল থেকে মজিদের সঙ্গে সম্পৃক্ত বেশ কিছু ব্যক্তি মিদ্দাত হোসেনকে সঙ্গে নিয়ে একটি সংগঠন গঠন করেন এবং  লোক সংগ্রহের জন্য কাজ শুরু করেন। এর পরে তাঁরা ধর্মীয় দাওয়াত দেওয়ার মাধ্যমে মানুষকে নিজ দলে ভেড়ানোর চেষ্টা করছিলেন এবং পরে সশস্ত্র জিহাদের মাধ্যমে ইসলামিক শাসন প্রতিষ্ঠা করার উদ্দেশ্য  ছিল তাঁদের বলে দাবি করেন মোসতাক আহমেদ।

মোসতাক আহমেদ সংবাদ সম্মেলনে বলেন আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে ।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles