লোডশেডিং কবলিত বিক্রমাসিংহের শপথ গ্রহণ

0
35
লোডশেডিং কবলিত বিক্রমাসিংহের শপথ গ্রহণ
সংগৃহীত

টপ নিউজ ডেস্কঃ আকস্মিক বিদ্যুৎ বিভ্রাটের কারণে সরাসরি সম্প্রচারণ করা যায় নি নবনির্বাচিত প্রেসিডেন্ট রনিল বিক্রমাসিংহের শপথ অনুষ্ঠান। এই ঘটনা তদন্তের জন্য বৃহস্পতিবার ( ২১ জুলাই) কর্তৃপক্ষ দেশটির অপরাধ তদন্ত বিভাগকে দায়িত্ব দিয়েছে। কলম্বো পেইজ নামক দেশটির এক সংবাদমাধ্যম একটি প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

কয়েক মাসের সরকারবিরোধী তীব্র আন্দোলন এবং নজিরবিহীন অর্থনৈতিক সংকটের মাঝে শ্রীলঙ্কার পার্লামেন্ট ভবনে প্রেসিডেন্ট হিসেবে শপথ নিয়েছেন দেশটির প্রবীণ রাজনীতিক রনিল বিক্রমাসিংহে। পার্লামেন্ট ভবনে দেশটির প্রধান বিচারপতি জয়ন্ত জয়সুরিয়ার কাছে শ্রীলঙ্কার অষ্টম নির্বাহী প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন ৭৩ বছর বয়সী রনিল।

আরো পড়ুনঃ শ্রীলঙ্কার প্রেসিডেন্ট হিসেবে রনিল বিক্রমাসিংহে শপথ নিলেন

দেশটির সংবাদমাধ্যম কলম্বো পেইজের প্রতিবেদন থেকে জানা যায়, বিক্রমাসিংহের শপথ গ্রহণ অনুষ্ঠানটি রাষ্ট্রীয় মালিকানাধীন টেলিভিশন রুপাভাহিনি এবং অন্যান্য টেলিভিশন চ্যানেলের একই সাথে সরাসরি সম্প্রচার করার কথা ছিল। কিন্তু প্রেসিডেন্ট বিক্রমাসিংহে সংসদ ভবনের লাল গালিচায় প্রবেশের পরপরই হঠাৎ টেলিভিশনে সরাসরি সম্প্রচার বন্ধ হয়ে যায়। পরে এর কারণ হিসেবে জানা যায় সংসদ ভবনে বিদ্যুৎ বিভ্রাটের কারণে সরাসরি সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে।

প্রতিবেদন থেকে আরো জানা যায়, সাধারণত সংসদ ভবনে কখনো বিদ্যুৎ বিভ্রাট ঘটলে মাত্র দুই মিনিটের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে জেনারেটর চালু হয়ে যায়। কিন্তু প্রেসিডেন্টের শপথ গ্রহণের সময় প্রায় ১০ মিনিটের মত ছিল না বিদ্যুৎ।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

আপনার মন্তব্য