সর্বশেষ

24.6 C
Rajshahi
Tuesday, December 7, 2021

Tuesday, December 7, 2021

শীত আসতেই খুশকির সমস্যা? ৪ উপায়ে দূর করুন

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১

টপ নিউজ ডেস্কঃশীত আসতেই চুল হয়ে পড়ে রুক্ষ। একইসঙ্গে বেড়ে যায় খুশকি। খুশকি সাধারণত বর্ষাকালে ও শীতকালে বেশি দেখা যায়। মাথার ত্বক ও চুল এ সময় আর্দ্রতা হারায়। খুশকির ফলে স্ক্যাল্পে চুলকানি, চুল পড়া দেখা দেয়।

বিশেষজ্ঞদের মতে, খুশকি হওয়ার মূল কারণ হলো ফাঙ্গাল ইনফেকশন। একজনের চিরুনি অন্যজন শেয়ার করার মাধ্যমে এটি ছড়াতে পারে।

- - Advertisement - -

এ ছাড়াও নিয়মিত চুল পরিষ্কার না করা বা মাথার ত্বকে ঘাম জমার কারণে ফাঙ্গাল ইনফেকশন হওয়ার সম্ভাবনা আরও বেড়ে যায়। ফলে খুশকির সমস্যা বেড়ে যায়।

তবে খুশকি নিয়ে দুশ্চিন্তার কিছু নেই। ৪ ঘরোয়া উপায়েই দ্রুত খুশকির সমস্যা দূর করতে পারবেন। জেনে নিন করণীয়-

নারকেল তেলের সঙ্গে একটু টকদই ও লেবু মিশিয়ে নিন। তারপর মিশ্রণটি স্ক্যাল্পে ব্যবহার করুন। ১৫-২০ মিনিট রাখার পর ধুয়ে ফেলুন। সপ্তাহে অন্তত একদিন হলেও এই মিশ্রণ ব্যবহার করুন।

ডিমের হলুদ অংশ দ্রুত মাথার খুশকি দূর করতে পারে। এজন্য ডিমের হলুদ অংশ ভালো করে ফেটিয়ে ব্যবহার করুন। দুদিন অন্তর এই উপায় অনুসরণ করলে দ্রুত খুশকি দূর হবে।

বেকিং সোডা বিভিন্ন কাজে ব্যবহৃত হয়। ঠিক যেমন খুশকির সমস্যারও সমাধান করে বেকিং সোডা। বেকিং সোডা স্বাভাবিক প্রক্রিয়ায় খুশকি তাড়ায়। এর কোনো পার্শ্ব-প্রতিক্রিয়া নেই।

মাউথওয়াশ দিয়েও খুশকি দূর করতে পারেন। এজন্য এক ভাগ মাউথওয়াশের সঙ্গে ৯ ভাগ পানি মিশিয়ে নিন। শ্যাম্পুর পরে এই মিশ্রণ চুলের গোড়ায় ঢেলে দিন। এরপর আর মাথায় পানি ঢালবেন না। দেখবেন ধীরে ধীরে খুশকি গায়েব!সূত্রঃজাগোনিউজ।