সর্বশেষ

31.8 C
Rajshahi
রবিবার, মে ২৬, ২০২৪

শুধু হার নয় রোহিতদের গুনতে হবে জরিমানাও

টপ নিউজ ডেস্কঃ ভারতীয় ক্রিকেট দলের বিপক্ষে রবিবার (৪ ডিসেম্বর) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অবিশ্বাস্য এক জয় পেয়েছে বাংলাদেশ। রোহিত শর্মাদে ১৮৬ রানের আউট করে দিয়েও পরাজয়ের শঙ্কায় পড়ে গিয়েছিল টাইগাররা। ৯ম উইকেট পড়েছিল ১৩৬ রানের মাথায়। মেহেদী হাসান মিরাজ এবং মোস্তাফিজুর রহমান দলের হাল ধরেন ৫১ রান দূরে থাকতে।

অসাধারণ দক্ষতা এবং পারফরম্যান্স দেখিয়ে তাদের হাত ধরে ১ উইকেটে ভারতীয় দলকে হারিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়ে বাংলাদেশ দল। অবশ্যই সেই হারের দগদগে ক্ষত এখনো শুকায়নি ভারতীয়দের। এরই সঙ্গে মড়ার ওপর খাঁড়ার ঘায়ের মতো আইসিসি থেকে আরোপ করা হয়েছে বড় অঙ্কের জরিমানা।

ভারতীয় ক্রিকেটাররা অভিযুক্ত হয়েছেন স্লো ওভার রেটের জন্য। যে কারণে আইসিসি প্রতিটি ক্রিকেটারের ৮০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়ার ঘোষণা দিয়েছে। এ তথ্য জানা গেছে সংস্থাটি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে।

এই শাস্তির কথা ঘোষণা করেন আইসিসির এলিট ম্যাচ রেফারি রঞ্জন মাধুগালে। নির্ধারিত সময়ের চেয়েও ৪ ওভার বেশি করার সময় লাগিয়েছিলো ভারতীয় ক্রিকেট দল। যে কারণে আইসিসি ম্যাচ রেফারি ওভারপ্রতি ২০ শতাংশ করে মোট ৪ ওভারের জন্য ৮০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়ার ঘোষণা দেন।

অপরাধ স্বীকার করে নিয়েছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এবং মেনে নিয়েছেন শাস্তি। এ কারণে প্রয়োজন হয়নি পরবর্তী কোনো শুনানির।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles