সর্বশেষ

27.5 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

শেষ হলো সাতক্ষীরার নলতার খানবাহাদুর আহ্ছানউল্লা (রঃ) এর ৫৮ তম বার্ষিক ওরস শরীফ

সাতক্ষীরা প্রতিনিধিঃ আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো সাতক্ষীরার নলতার খানবাহাদুর আহ্ছানউল্লা (রঃ) এর ৫৮ তম তিন দিনের বার্ষিক ওরস শরীফ। আজ রবিবার ফজরের নামাজের পর থেকে শুরু হয় মিলাদ মাহফিল। এরপর সকাল ১০ টায় অনুষ্ঠিত হয় আখেরী মোনাজাত। আখেরী মোনাজাত পরিচালনা করেন, নলতা শরীফ শাহী জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা মো. আবু সাঈদ জিহাদী। আখেরী মোনাজাতে মহামারী করোনা ভাইরাস থেকে বাংলাদেশ তথা বিশ্ববাসীকে পরিত্রাণ এবং পীর কেবলার ভক্তবৃন্দ ও মুসলিম উম্মাহর সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। 

আখেরী মোনাজাতের পূর্বে হজরত খানবাহাদুর আহ্ছানউল্লাহ (র.)-এর শিক্ষা, দীক্ষা ও কর্মময় জীবনদর্শন সম্পর্কে বক্তব্য রাখেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক এমপি, সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। আরো বক্তব্য রাখেন ঢাকার গুলশান-১ জামে মসজিদের খতিব আলহাজ্ব অধ্যাপক হাফেজ হাফিজুর রহমান, হবিগঞ্জ আহ্ছানিয়া মিশনের আবু তৈয়ব মো: মাহবুবে খোদা, খানবাহাদুর আহ্ছানউল্লা ইন্সটিটিউট এর মহাপরিচালক আলহাজ্ব এ.এফ.এম. এনামুল হক। খানবাহাদুর আহ্ছানউল্লা রচিত ভক্তের পত্র থেকে পাঠ করেন চট্রগ্রাম আহ্ছানিয়া মিশনের আলহাজ্ব রাশেদ আহমেদ প্রমুখ।

উল্লেখ্যঃ মহামারী করোনা ভাইরাসের কারণে সরকারি নির্দেশনার আলোকে হজরত খানবাহাদুর আহ্ছানউল্লাহ’র নির্ধারিত ওরছের তারিখ গত ৯, ১০ ও ১১ ফেব্রুয়ারি (বাংলা ২৬,২৭,২৮ মাঘ) স্থগিত হওয়ার একমাস পর গত ১১, ১২ ও ১৩ মার্চ (বাংলা ২৬,২৭ ও ২৮ ফাল্গুন ) অনুষ্ঠিত হয়েছে।

সম্পাদনাঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles