সর্বশেষ

27.6 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

শ্রীনগরে আশ্রয়ণ-২ প্রকল্পের ৩য় পর্যায়ে জমিসহ গৃহ কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: ‘বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে মুন্সীগঞ্জের শ্রীনগরে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৩য় পর্যায়ে জমিসহ গৃহ কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে রোববার বেলা সাড়ে ১১ টায় উপজেলা অডিটরিয়ামে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।


উক্ত সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার প্রণব কুমার ঘোষ। তিনি জানান, উপজেলার শ্রীনগর, রাঢ়ীখাল ও তন্তর ইউনিয়নে ৩য় পর্যায়ে গৃহহীনদের জন্য ৭টি ঘর নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। ঘর নির্মাণ কাজে ব্যায় হয়েছে ২৫ লাখ ৯ হাজার ৫শ’ টাকা। আগামী ২৬ এপ্রিল মঙ্গলবার ১ম ও ২য় পর্যায়ের ন্যায় ৩য় পর্যায়ে নির্মিত গৃহসমূহ ঈদ উপহার হিসেবে উপকাভোগী পরিবারের নিকট হস্তান্তর কার্যক্রমে শুভ উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী ফরিদপুর জেলার নগনকান্দা, বরগুনা জেলার বরগুনা সদর উপজেলা, চট্টগ্রাম জেলার আনোয়ারা উপজেলা এবং সিরাজগঞ্জ জেলার সিরাজগঞ্জ সদর উপজেলার প্রকল্প স্থানের সঙ্গে গণভবন (ভার্চুয়াল) হতে সরাসরি সংযুক্ত হবেন। এই অনুষ্ঠানকে সামনে রেখে শ্রীনগর উপজেলায় ইতোমধ্যেই ৭টি গৃহের ৭জন উপকারভোগী যথাযথ প্রক্রিয়ায় বাছাই করা হয়েছে। তাদের জন্য নামজারী ও কবুলিয়তনামা হস্তান্তরের কাজ চলমান রয়েছে। আগামী ২৬ তারিখের মধ্যে বাকি কাজ সম্পন্ন হবে।

উল্লেখ্য, এর আগে শ্রীনগর উপজেলায় আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১ম ও ২য় পর্যায়ে আরো ৯১টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছিল।


এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: মসিউর রহমান মামুন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ওয়াহিদুর রহমান জিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজীব আহমেদ, পিআইও অফিসার আশেকুর রহমানসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ও বিভিন্ন পত্র পত্রিকা এবং ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন সেখানে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles