সর্বশেষ

28.7 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

শ্রীনগরে গাছের সাথে শক্রতা!

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে পুর্বশক্রতার জের ধরে মো. শেখ এরশাদ নামে এক কৃষকের লাউ ও মিষ্টি কুমড়ার গাছ কেটে দিয়েছে দুর্বৃত্তরা। গতকাল শুক্রবার সকালে ইউনিয়নের পুর্ব বাড়ৈখালী গ্রামে এ ঘটনা ঘটে। এতে অসহায় ওই কৃষকের প্রায় এক লাখ টাকার ক্ষতি হয়।

দেখা গেছে, বাড়ৈখালী ৭নং ওয়ার্ডের মতি জলের বাড়ি সংলগ্ন আড়িয়াল বিলের রাস্তার পাশে শেখ এরশাদের আগাম লাউ ও মিষ্টি কুমড়ার বাগানের প্রায় দেড় শতাধিক গাছের গোড়া কাটা হয়েছে। এতে লতা গাছগুলো ঢলে গেছে। এ সময় লক্ষ্য করা যায়, মাচায় অপরিপক্ক অসংখ্য লাউ ও কুমড়ার দেখা পাওয়া গেছে।

ক্ষতিগ্রস্ত হতদরিদ্র কৃষক মো. এরশাদ বলেন, সকালে লাউয়ের বাগান পরিচর্যার জন্য গিয়ে দেখি কারা যেন গাছগুলো কেটে দিয়েছে। পরে স্থানীয় ইউপি সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গকে ডেকে দেখাই। তার ধারনা পুর্ব শত্রুতার জেরে এটা করা হয়েছে। ফরহাদ শেখ বলেন, আমার ভাই এরশাদ সহজসরল। গাছের ক্ষতি করাটা অমানবিক ও অমানুষের কাজ। এ বিষয়ে থানায় অভিযোগ দায়ের করা হবে। স্থানীয় ইউপি সদস্য মো. মহসিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমি খবর পেয়ে দেখে এসেছি। শেখ এরশাদ খুব শান্ত ও সহজসরল হিসেবে এলাকায় পরিচিত। সে ঋণের প্রায় ৪০ হাজার টাকা খরচ করে রাস্তার পাশে লাউ ও মিষ্টি কুমড়ার চাষ শুরু করে। দুর্বৃত্তরা তার গাছগুলো কেটে গরীব কৃষক এরশাদ আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম জানান, এ ব্যাপারে এখনো কেউ আসেনি। যদি অভিযোগ পাই তাহলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles