সর্বশেষ

35 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

শ্রীনগরে পুলিশি বাঁধায় বিএনপি নেতা-কর্মীদের মহান স্বাধীনতা দিবস উদযাপন

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ শ্রীনগরে পুলিশি বাঁধার মুখে উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মহান স্বাধীনতা দিবস-২০২২ উদযাপন হয়েছে।


পুলিশ সূত্রে জানা যায়, বিএনপির ত্রিমুখী গ্রæপের পক্ষ থেকে আলাদা আলাদাভাবে কর্মসূচির ডাক দেয়। এতে করে বিএনপির একাধিক গ্রুপের মধ্যে সংঘর্ষ বাঁধার আশঙ্কায় পুলিশ বাড়তি নিরাপত্তা জোরদার করে।


দেখা যায়, শনিবার সকালে দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা র‌্যালি নিয়ে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে আসার চেষ্টা করেন। উপজেলা বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মো. হাফিজুল ইসলাম খানের নেত্বত্বে একটি র‌্যালি শ্রীনগর চকবাজারের সামনে আসলে পুলিশের বাঁধার মুখে পড়ে। পরে এক পথ সভায় মো. হাফিজুল ইসলাম খান বক্তব্য রাখেন।


উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি রাহাদুল ইসলাম ভূঁইয়া রিপনের নেত্বত্বে বাঘড়া থেকে আসা নেতাকর্মী বহনকারী ৪টি বাস শ্রীনগর কলেজ গেইট এলাকায় পুলিশ বাঁধা প্রদান করে। এতে রাহাদুল ইসলাম ভূঁইয়া রিপন দুঃখ প্রকাশ করেন।


উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবুল কালাম কাননের উদ্যোগে র‌্যালির প্রস্তুতি নিলে হরপাড়ায় আবুল কালাম কাননের ব্যবসা প্রতিষ্ঠানের সামনে পুলিশের উপস্থিতে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়।


অপরদিকে উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ মমিন আলী ও শ্রীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তাজুল ইসলামের নেতৃত্বে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি উপজেলার তিনদোকানের সামনে পুলিশের বাঁধার মুখে পড়ে। পরে নেতাকর্মীরা কোলাপাড়ায় ফিরে আলহাজ মমিন আলীর বাড়িতে এক সভা করেন। এছাড়াও শ্রীনগর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত বিএনপির নেতাকর্মীরা বিচ্ছিন্নভাবে মহান স্বাধীনতা দিবসের বিভিন্ন কর্মসূচি পালন করেছে বলে জানা গেছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles