সর্বশেষ

35 C
Rajshahi
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

শ্রীনগরে ফসলী জমি ভরাটের অভিযোগ

শ্রীনগরে ফসলী জমি ভরাটের অভিযোগ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার আটপাড়া ইউনিয়নের কল্লিগাঁও-পশ্চিম আটপাড়া সড়কের পাশে দুই ফসলী জমি ভরাট করা হচ্ছে। ইউনিয়নের ৫নং ওয়ার্ডের পশ্চিম আটপাড়া গ্রামের মৃত মো. চুন্নু খানের পুত্র মো. লিটন খানের বিরুদ্ধে এ অভিযোগ উঠে। সচেতন মহল মনে করছেন, যেভাবে ফসলী জমি ভরাট শুরু হয়েছে এক সময় হয়ত এ অঞ্চলে আর কৃষি জমির দেখা মিলবে না। সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ ছাড়া এসব কৃষি জমি রক্ষা করা সম্ভব না।


বৃহস্পতিবার দুপুরের দিকে সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় ২ একর ফসলী জমি স্ক্যাভেটর মেশিন (ভেকু) দিয়ে যত্রতত্রভাবে ফসলী জমির মাটি কেটে উঁচু করে বাঁধ নির্মাণ করা হচ্ছে। পরে এখানে ড্রেজার অথবা ড্রাম ট্রাকে করে মাটি ফেলে ভরাট করা হবে।


কৃষি জমির রকম পরিবর্তণের বিষয়ে মো. লিটন খানের কাছে জানতে চাইলে তিনি দম্ভ করে বলেন, আমার জায়গায় আমি যা ইচ্ছা তাই করবো আপনাদের কাছে বলবো কেন?
স্থানীয় ইউপি সদস্য মো. তপন জানান, আমি ব্যক্তিগতভাবে লিটন খানের সাথে কথা বলেছিলাম। তিনি জানিয়েছেন বাড়ি নির্মাণ করবেন তাই ফসলী জমি ভরাটের কাজ করছেন।


এ ব্যাপারে শ্রীনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ব্যারিস্টার সজীব আহমেদ জানান, কৃষি জমির রকম পরিবর্তণের নিয়ম নেই। স্থানীয় ভূমি উপ-সহকারীকে পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য বলছি।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles