সর্বশেষ

27.5 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

শ্রীনগরে বাড়ৈগাঁও ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের নির্বাচনের তথ্য গোপনের অভিযোগ উঠেছে

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার বাড়ৈগাঁও ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন-২০২২-’র তথ্য গোপন করার অভিযোগ উঠেছে শিক্ষাপ্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিরিন আক্তারের বিরুদ্ধে। তফসিল ঘোষনা অনুসারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনের মনোনয়নপত্র দেওয়া হয়নি বলে আগ্রহী প্রার্থীরা অভিযোগ করেন।

সূত্রমতে জানা যায়, গত ২৮ মার্চ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার স্বাক্ষরিত এক নেটিশে বিদ্যালয়টির নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়। এরই ধারাবাহিকতায় ২০, ২১ ও ২৪ এপ্রিল বিকাল ৪ টা পর্যন্ত বিদ্যালয়ে মনোনয়নপত্র জমা, ২৫ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ২৮ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহার ও ১৭ মে বিদ্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বিষয়ে কথা থাকলেও, বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শিরিন আক্তার ম্যানেজিং কমিটির নির্বাচন সংক্রান্ত তথ্য গোপন করেন। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সুরাইয়া আসরাফী জানান, প্রধান শিক্ষক সবই জানেন। আমি বিষয়টি দেখছি। বুধবার সকাল ১০ টার দিকে বিদ্যালয়ে গিয়ে নোটিশ বোর্ডে ম্যানেজিং কমিটির নির্বাচন সংক্রান্ত বিষয়ে কোন নোটিশ দেখা যায়নি।

সাবেক অভিভাবক সদস্য মো. তাজুল ইসলাম ও স্থানীয় ইউপি সদস্য  মো. তপন ক্ষোভ প্রকাশ করে বলেন, তফসিল ঘোষনা অনুযায়ী আমরা ২০ এপ্রিল বুধবার সকাল ১০ টার দিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে যাই। মনোনয়নপত্র সংগ্রহ করতে চাইলে প্রধান শিক্ষক কিছু জানেন না বলে এডহক কমিটির সভাপতির সাথে কথা বলে পরে জানাবেন বলে আমাদেরকে ফরম দিতে তালবাহানা করেন। তথ্য গোপনের লক্ষ্যে নোটিশ বোর্ডে নির্বাচনের কোন তথ্য বা নোটিশ সাটানো হয়নি। প্রধান শিক্ষকের আচরণ রহস্যজনক। পরে আমরা বিদ্যালয় থেকে চলে আসি। বিদ্যালটির সাবেক সভাপতি আব্দুর রব খান (মন্টু) জানান, আমি গত ১০ বছর ওই বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করেছি। ম্যানেজিং কমিটির নির্বাচন সংক্রান্ত সকল বিষয়ে বিদ্যালয়ের নোটিশ বোর্ডে টাঙ্গানোর পাশাপাশি এলাকায় ব্যাপক প্রচার প্রচারনা করা হতো।

বাড়ৈগাঁও ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের বর্তমান এডহক কমিটির সভাপতি রুহুল আমিনের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি দম্ভ করে বলেন, বিদ্যালয়ের নির্বাচনের বিষয়ে সাংবাদিকদের জানার প্রয়োজন কি?

এ ব্যাপারে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শিরিন আক্তারের কাছে জানতে চাইলে তিনি বলেন, এখন মনোনয়নপত্র দিচ্ছি তো। সবাইকে ফোন করে আসতে বলেছি। বিদ্যালয়ের নোটিশ বোর্ডে নির্বাচনের তফসিল ঘোষনার তথ্য না থাকার বিষয়ে তিনি বলেন, এখনই টাঙ্গনো হবে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles