শ্রীনগরে বিএনপি’র গ্রুপিংয়ে আলাদা আলাদা কর্মসূচি, কোণঠাসায় তৃণমূল নেতাকর্মী

0
71

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলা বিএনপি নেতাদের গ্রæপিংয়ের কারণে আলাদা আলাদাভাবে দলীয় বিভিন্ন কর্মসূচিতে দলের মধ্যে বিবাধ ছড়িয়ে পড়ছে। এতে তৃণমূলে কোণঠাসায় পড়ার পাশাপাশি নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করতে দেখা গেছে। দীর্ঘদিন ধরে উপজেলা ও ইউনিয়নগুলোতে বিএনপি শীর্ষ নেতাদের মধ্যে দ্ব›দ্ব ও গ্রæপিং চলতে থাকায় দলীয় কর্মসূচিতে তৃণমূল নেতাকর্মীরা একত্রিত হতে পারছেন না। ৩০ মে বিএনপি’র প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শ্রীনগরে আলাদা আলাদাভাবে দলীয় কর্মসূচির আয়োজন করতে দেখা গেছে। এতে তৃণমূল বিএনপি ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা কোনদিকে যাবেন এ নিয়ে বিপাকে পড়েন। ক্ষমতায় না থেকে নেতাদের এমন গ্রæপিং দলের মধ্যে কাম্য নয়। দ্ব›দ্ব ও গ্রæপিংয়ের কারণে তৃণমূল বিএনপি’র নেতাকর্মীদের মধ্যে ভাঙ্ঙণের সৃষ্টি হয়েছে। এমন গ্রæপিং শেষ না হলে শ্রীনগরে বিএনপি সু-সংগঠিত হতে পারবে না।   

দেখা গেছে, গত সোমবার সকালে শ্রীনগর বাজার সংলগ্ন যুবদলের কার্যালয়ে উপজেলা বিএনপির একাংশ নেতাকর্মীর অংশগ্রহনে দলের প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শ্রীনগর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ মো. মমিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সহ-সভাপতি সেলিম হোসেন খান, যুবদলের সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন প্রমুখ।

অপরদিকে দুপুরে উপজেলার দামলা গ্রামের মীর বাড়িতে বিএনপি নেতাকর্মীদের আয়োজনে অনুষ্ঠিত দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপি’র স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু। এ সময় দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে বিকালে উপজেলা বিএনপি’র আহŸায়ক কমিটির আয়োজনে জুশুরগাঁও বাইপাস এলাকায় শ্রীনগর উপজেলা বিএনপি’র আহŸায়ক শহিদুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব হাফিজুল ইসলাম খানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মুন্সীগঞ্জ জেলা বিএনপির আহŸায়ক ও সাবেক উপমন্ত্রী আব্দুল হাই। এ সময় জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য