সর্বশেষ

30.2 C
Rajshahi
সোমবার, জুন ২৪, ২০২৪

শ্রীনগরে বৃষ্টির ঢলে রাস্তাঘাটের ক্ষতি

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: মুন্সীগঞ্জের শ্রীনগরে গত কয়েকদিনে থেমে থেমে হওয়া বৃষ্টির ঢলের পানিতে গ্রামীন রাস্তাঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে। গত শুক্রবার ও শনিবার রাতে এ অঞ্চলে হওয়া মুষলধারে বৃষ্টি হয়। রোববার দিনেও থেমে থেমে বৃষ্টি হয়েছে। অতিবর্ষণে ঢলের পানির তোড়ে উপজেলার বিভিন্ন কাঁচারাস্তা পাকা সড়ক ভেঙ্গে পড়ার পাশাপাশি ঢেবে গেছে। পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানিতে অনেক রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে রাস্তায় মানুষের যাতায়াতে ভোগান্তির সৃষ্টি হচ্ছে। গুরুত্বপূর্ণ পাকা সড়কগুলোতে সৃষ্টি হওয়া গর্তের ফলে যান চলাচলে ঝুঁকি বেড়েছে।

উপজেলার সদর ইউনিয়নের শ্রীনগর ১নং সরকারি প্রাথমিক বিদ্যালয় রোড, বালাশুর চৌরাস্তা সংলগ্ন নতুন বাজার পাকা সড়ক, বাড়ৈগাঁও-বিবন্দী সড়ক, বনগাঁও-কুকুটিয়া সড়ক, বীরতাঁরা-কারিগরপাড়া কাঁচারাস্তা, ভাগ্যকুল বাজার-মাঠপাড়া রাস্তা, ব্রাহ্মণখোলা-পানিয়া রাস্তার বিভিন্ন অংশ ভেঙ্গে পড়ে ও রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। বিভিন্ন এলাকা ঘুরে এমনই রাস্তার বেহাল চিত্র চোখে পড়েছে। কাঁচা রাস্তাগুলোতে কাঁদামাটি জমে যাওয়ায় যান চলাচল ব্যাহত হচ্ছে। পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় কোন কোন রাস্তা জলাবদ্ধ হয়ে পড়েছে। গুরুত্বপূর্ণ বেশ কিছু সড়কের বিভিন্ন স্থান ভেঙ্গে বিশাল গর্তের সৃষ্টি হয়েছে।

এছাড়াও অতিবর্ষণে কালভার্ট/সেতুর অ্যাপ্রোচের মাটি সরে গিয়ে মরণফাঁদে পরিণত হয়। এই পরিস্থিতিতে এসব রাস্তায় হাজার হাজার মানুষের যাতায়াতে দুর্ভোগ বেড়েছে। জনসাধারণের দুর্ভোগ লাঘবে সংশ্লিষ্টজন ও স্থানীয় জন প্রতিনিধিগণের সুদৃষ্টি কমনা করেন এলাকাবাসী। স্থানীয় জনপ্রতিনিধিরা এ ব্যাপারে বলছেন, মুষলধারে বৃষ্টির ঢলের পানিতে ভেঙ্গে পড়া রাস্তার গর্তগুলোতে প্রাথমিকভাবে বালুর বস্তা ও মাটি ফেলার প্রস্তুতি নেওয়া হয়েছে। ক্ষতিগ্রস্ত রাস্তা সম্পর্কে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হচ্ছে। সড়কের পাশে গড়ে উঠা বিভিন্ন বসতবাড়ি ঘরগুলো সড়ক থেকে উঁচু হওয়ায় এসব স্থান থেকে বৃষ্টির পানির ঢল সরাসরি রাস্তার ওপর দিয়ে প্রবাহ হচ্ছে। ফলে দ্রুত রাস্তা ভেঙ্গে যাচ্ছে।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles