শ্রীনগরে ভিপি সম্পতির গাছ কর্তন

0
204

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার রাঢ়ীখাল ইউনিয়নের বালাশুর বাগান বাড়িতে সরকারি জায়গার গাছ কর্তন করা হয়েছে। আবাদে আলীর পুত্র অহিদুল সরদার (৪৩) ও সাইদুর সরদারের বিরুদ্ধে ভিপি সম্পত্তির প্রায় ৩০টি বিভিন্ন জাতের গাছ কর্তনের অভিযোগ উঠে। কর্তনকৃত গাছের আনুমানিক বাজার মূল্য প্রায় ২ লাখ টাকা।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শ্রীনগর-দোহার আন্ত:সড়কের বাগানবাড়ি হাবিব স্যানেটারী সংলগ্ন সড়কের দক্ষিণ পাশে ভিপি সম্পতি এসএ দাগে ৯৬ শতাংশ জমিতে থাকা কড়ই, আকাশমনি, মেহগনিসহ অন্যান্য জাতের ছোট বড় ৩০টি গাছ কাটা হয়েছে। কড়ই, মেহগনি ও উইক্যালিপটাস জাতের গাছের গুড়িগুলো করাত কলে নেওয়ার জন্য রাখা হয়েছে। আরো জানা যায়, ওই ভিপি সম্পতির উত্তরে ও শ্রীনগর-দোহার সড়কের দক্ষিণ পাশে জেলা পরিষদের প্রায় ৪০ ফুট জায়গা অবৈধভাবে মাটি ভরাট শুরু করে অহিদুল সরদার গং। 

এলাকাবাসী জানায়, এখন ভিপি সম্পত্তির গাছ কেটে বিক্রি করা হচ্ছে। এর আগে গত বুধবার বিকালে স্থানীয় ভূমি অফিসের লোকজন এসে অহিদুল সরদারকে সরকারি জায়গায় মাটি ভরাটের কাজ বন্ধ রাখতে বলে যান। তার পরেও রাতের আঁধারে ড্রামট্রাকে মাটি ফেলা হয়।

এ ব্যাপরে অহিদুল সরদারের বক্তব্যের জন্য বাড়িতে গিয়েও তার দেখা মিলেনি। তার মোবাইল ফোন নম্বরটিও বন্ধ পাওয়া গেছে। উপজেলা বন বিভাগ কর্মকর্তা মো. সেলিম হোসেন জানান, বিনা পারমিশনে সরকারি সম্পত্তির গাছ কাটা অন্যায়।

স্থানীয় ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা উত্তম কুমারের কাছে জানতে চাইলে তিনি বলেন, অহিদুল সরদার আবার ভিপি সম্পত্তির গাছ কাটছে জানতে পারলাম। খোঁজ খবর নিয়ে ব্যবস্থা নিচ্ছি। গতকাল (বুধবার) বাগানবাড়িতে সরকারি জায়গায় মাটি ভরাটের কাজ বন্ধ করা হয়েছে। অহিদুল বলেছে ওই মাটি সরিয়ে নিবেন।

আপনার মন্তব্য