সর্বশেষ

37 C
Rajshahi
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

শ্রীনগরে ভূমিহীন ও গৃহহীনদের গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: “আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শ্রীনগরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃর্তৃক আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ‘ক’ শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলন হয়েছে।

সোমবার বিকাল সাড়ে ৩ টায় উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে এই সংবাদ সম্মেনল অনুষ্ঠিত হয়। এতে শ্রীনগর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ হোসেন পাটওয়ারী বলেন, মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন (ক-শ্রেণীর) পরিবারকে পূর্নবাসনের লক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যক্রমের আশ্রয়ণ-২ প্রকল্প হতে প্রত্যেক পরিবারকে একটি সেমিপাকা গৃহসহ ২ শতাংশ জমি প্রদানের জন্য বরাদ্দ প্রদান করা হয়। এ উপজেলায় সর্বশেষ ১৫৮ জনকে ‘ক’ শ্রেণীর তালিকা হালনাগাদ করা হয়। ১ম, ২য়, ৩য় পর্যায় এবং উপজেলা রাজস্ব তহবিল থেকে বিভিন্ন স্থানে মোট ১০০টি পরিবারকে পূর্নবাসন করা হয়। অবশিষ্ট উপকার ভোগীদের পূর্নবাসনের লক্ষে আশ্রয়ণ-২ প্রকল্প থেকে ৪র্থ পর্যায়ে ৫৮টি গৃহ বরাদ্দ পাওয়া যায়। এর মধ্যে ৩৭টি গৃহের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী বুধবার সকালে সারা দেশে ৪র্থ পর্যায়ের গৃহগুলো উদ্বোধন করবেন। তিনি জানান, বাকি ২১টি গৃহ খুব শিঘ্রই নির্মাণ কাজ শেষ করে উপকার ভোগীদের কাছে হস্তান্তর করা হবে এবং (আগামী ৮ আগস্ট ২০২৩ খ্রীঃ) হস্তান্তর পরবর্তী শ্রীনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষনা করা হবে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আবু বকর সিদ্দিক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী তোফাজ্জল হোসেন, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. মহিফুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার (পিআইও) আশেকুর রহমান, শ্রীনগর প্রেসক্লাবের সভাপতি মো. নজরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি মো. আরিফ হোসেন, সাবেক সাধারণ সম্পাদক অধীর রাজবংশীসহ অন্যান্য সাংবাদিক।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles