সর্বশেষ

34.9 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

শ্রীনগরে রাস্তা নির্মাণের জোড় দাবি করেন এলাকাবাসী

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের শ্রীনগর উপজেলার বীরতারা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাতগাঁওয়ে একটি গ্রামীন রাস্তা নির্মাণের জন্য দাবি উঠেছে। ওই এলাকার সিদ্দিক হার্ট ফাউন্ডেশ থেকে ভূঁইছিদ্র সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম জালাল মাস্টার ব্রিজ পর্যন্ত প্রায় আধা কিলোমিটার রাস্তা নির্মাণ করার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানের কাছে জোড় দাবি করেন এলাকাবাসী।


এর আগে স্থানীয় ইউপি চেয়ারম্যান গাজী শহিদুল্লাহ কামাল ঝিলু নতুন রাস্তা নির্মাণের জন্য মাটি ভরাটের কাজ শুরু করলে একটি মহলের কারসাজিতে গত ১২ মার্চ শনিবার বিকালে কাজ বন্ধের দাবিতে মানববন্ধন কর্মসূচির ডাক দেয়। এতে করে ওই এলাকার গুরুত্বপূর্ণ কেসি রোডের সাথে সংযোগের জন্য নির্মাধীন রাস্তার কাজ বন্ধ রাখা হয়।


জানা যায়, এরই মধ্যে গত ১৮ মার্চ শুক্রবারে বাঁধা প্রদানকারী সাতগাঁও এলাকার ওই জমির মালিক অনু, ময়না ও সবিতা বাড়ৈগং ও স্থানীয় ইউপি সদস্য প্রদীপ মন্ডলের সহযোগীতায় রাস্তাটি নির্মাণের জন্য বীরতারা ইউপি চেয়ারম্যান বরাবর লিখিত আবেদনপত্র জমা দেয়। উপজেলা প্রশাসন এ বিষয়ে স্থানীয় চেয়ারম্যানকে রাস্তাটি নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য বলেন।


সরেজমিনে গিয়ে দেখা যায়, কেসি রোডের দিকে থেকে জমির মালিকের বাঁধা মুখে প্রায় ১০০ ফুট রাস্তা নির্মাণের মাটি ভরাটের কাজ বন্ধ হয়ে আছে। রাস্তাটি নির্মাণ হলে সেবামূলক প্রতিষ্ঠান সিদ্দিক হার্ট ফাউন্ডেশনে রোগীসহ এলাকার প্রায় ২ হাজার মানুষের চলাচলে সুবিধা হবে। অপরদিকে রাস্তাটি নির্মাণ হলে স্থানীয় কৃষকদের উৎপাদিত কৃষিপণ্য বাজারজাত করণে ভোগান্তির অবসান ঘটবে।


শাজাহান শেখ, জাহিদ হাসান, আয়নাল শেখ, আহাদ খান, স্বাধীন মোল্লাসহ এলাকাবাসী জানায়, নির্মাণাধীন রাস্তাটি বাঁধার কারণে কাজ বন্ধ আছে। রাস্তাটি নির্মাণ হলে মানুষের চলাচলে অনেক সুবিধা হবে।


বীরতারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী শহিদুল্লাহ কামাল ঝিলু এ ব্যাপারে বলেন, এলাকাবাসী ও রোগীদের যাতায়াতের সুবিধার্থে রাস্তার নির্মাণের উদ্যোগ নেই। তবে কয়েকজনের বাঁধার মুখে মাটি ভরাটের কাজ বন্ধ রাখা হয়। এখন বাঁধা প্রদানকারীসহ জনগণের দাবির কারণে পুনরায় কাজ শুরু করা হবে। রাস্তাটি নির্মাণের জন্য উপজেলা প্রশাসন প্রয়োজনী ব্যবস্থা নিতে বলেছেন। তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles