সর্বশেষ

21.3 C
Rajshahi
মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৪

শ্রীনগরে ৩৭টি ভূমিহীন পরিবার পেল জমিসহ ঘর

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:ভূমিহীন পরিবারের জন্য “আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” শ্লোগানকে সামনে রেখে শ্রীনগরে মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন (ক-শ্রেণীর) ৩৭টি পরিবার পেলেন প্রধানমন্ত্রীর উপহারের জমিসহ সেমিপাকা ঘর। এই আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ৪র্থ পর্যায়ে উপজেলায় মোট ৫৮টি গৃহের বরাদ্দ হয়েছে। এর মধ্যে নির্মিত ৩৭টি ঘর জমিসহ উপকারভোগী পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ উপলক্ষে বুধবার সকাল সোয়া ১০ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে জমিসহ গৃহ প্রদান অনুষ্ঠানের শুভ উদ্বোধন অনুষ্ঠানে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সংযুক্ত হন।


উপজেলা নির্বাহী অফিসার জনাব মো: হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠিত এক সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মো. মসিউর রহমান মামুন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: আবু বকর সিদ্দিক,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান জিঠু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: তোফাজ্জল হোসেন, উপজেলা কৃষি অফিসার শান্তনা রানী, শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো: আমিনুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মহিফুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন (পিআইও) অফিসার আশেকুর রহমান, শ্রীনগর পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম মদন গোপাল সাহা,মাস্টার,পাটাভোগ ইউপি চেয়ারম্যান হামিদুল্লাহ্ খান মুন, ষোলঘর ইউপি চেয়ারম্যান আজিজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মো:ইকবাল হোসেন শ্রীনগর (সদর) ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম, শ্রীনগর প্রেসক্লাবের সভাপতি মো: নজরুল ইসলাম, উপকারভোগী নুরনাহার বেগম।


সেখানে উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সংশ্লিষ্ট ভূমিহীন পরিবারের সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন। সংশ্লিষ্ট সূত্রে আরও জানা যায়, এর আগে ১ম, ২য় ও ৩য় পর্যায়ে শ্রীনগর উপজেলার বিভিন্ন ইউনিয়নে মোট ১০০টি গৃহহীন পরিবারকে জমিসহ বাড়ি প্রদান করা হয়। ৪র্থ পর্যায়ের উপজেলায় ভূমিহীন তালিকা অনুসারে ৫৮টি ঘর বরাদ্দ করা হয়। এরই ধারাবাহিকতায় বুধবার নির্মিত ৩৭টি ঘর উপকারভোগী পরিবারের কাছে হস্তান্তর করা হয়। বাকী ২১টি গৃহের নির্মাণ কাজ শেষে শিঘ্রই হস্তান্তর করা হবে বলে জাননো হয়। হস্তান্তর পরবর্তী (আগামী ৮ আগস্ট ২০২৩ খ্রীঃ) শ্রীনগর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করা হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles