সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

ষোলঘর উমপাড়ায় বেহাল রাস্তায় ভোগান্তি!

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগর উপজেলার ষোলঘর ইউনিয়নের উমপাড়া একটি বেহাল রাস্তায় এলাকাবাসীর চলাচলে চরম ভোগান্তি হচ্ছে। ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের পুর্ব পাশে প্রায় ১ কিলোমিটার সংযোগ রাস্তা খানাখন্দে ভরে গেছে। মহাসড়ক সংলগ্ন উমপাড়ার মাস্টার বাড়ি ধানের চাতাল থেকে উমপাড়া কবরস্থান পর্যন্ত পুরো রাস্তাজুড়ে অসংখ্য গর্তে ভরপুর। একই কাঁচা রাস্তার মাঝামাঝি অংশে প্রায় ৩শ’ ফুট রাস্তা ইট সলিং করা হলেও ইট উঠে কাঁচা রাস্তায় পরিনত হচ্ছে। বেহাল রাস্তায় কৃষি পণ্যবাহী পিকআপ, রোগীবাহী এ্যাম্বুলেন্স, অটোরিক্সা, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন বেহাল রাস্তায় চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, ষোলঘর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের উমপাড়া সরুরাস্তার দুই পাশে ও ওয়ার্ডটিতে প্রায় ৬ শতাধিক পরিবারের বসবাস। দীর্ঘদিনের সংস্কারের অভাবে পুরো রাস্তা ভাঙাচূরে ও অসংখ্য গর্তে ভরে গেছে। উঁচু নিচু রাস্তার গর্তে বৃষ্টির পানি জমে থাকছে। এছাড়া দুই পাশের ঝোপ জঙ্গল ও আগাছায় রাস্তা ঢাকা পড়ছে। এ অবস্থায় নারী-পুরুষ, শিশু, বৃদ্ধসহ এলাকাবাসীর বিভিন্ন প্রয়োজনীয় কাজকর্মে যাতায়াতের ক্ষেত্রে বেহাল রাস্তায় দুর্ভোগ পোহাতে হচ্ছে। বাধ্য হয়েই দীর্ঘ পথ পাঁয়ে হেঁটে পাড়ি দিতে হচ্ছে এলাকাবাসীর।

স্থানীয় নুর হোসেন, আব্দুল বাতেন, মো. মারফতসহ পথচারীরা জানায়, বেহাল রাস্তাটি মহাসড়কের সংযোগ রাস্তা হওয়ায় সহজতম যাতায়াতের জন্য গুরুত্বপূর্ণ মাধ্যম এটি। তবে রাস্তার অবস্থা খুবই নাজুক হয়ে পড়ায় বাধ্য হয়েই এ অবস্থায় মানুষ চলাচল করছেন। ভাঙাচুরা রাস্তার বিভিন্ন স্থানে বৃষ্টির পানি জমে থাকছে। এতে কাঁচা রাস্তায় কাদামাটি জমে পিচ্ছিল হয়ে মানুষের চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। এছাড়া বিশেষ করে অসুস্থ রোগী ও কৃষিপণ্য আনা নেওয়ার ক্ষেত্রে বেহাল রাস্তায় এলাকাবাসীর চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। রাস্তাটি সংস্কার কাজে স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের সুদৃষ্টি কামনা করেন।

ষোলঘর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য আরিফুল ইসলাম লিপটন জানান, সরু রাস্তাটির অবস্থা খুবই খারাপ। এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান সাবের সাথে আলোচনা করেছি। তিনি আশ্বাস দিয়েছেন বরাদ্দ পেলেই রাস্তার সংস্কার কাজ শুরু করা হবে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles