সর্বশেষ

15.4 C
Rajshahi
Sunday, January 23, 2022

Sunday, January 23, 2022

সমালোচনার মুখে লোগোতে ‘হিটলারের গোঁফ’, বদলে ফেললো অ্যামাজন

রাজশাহীর থিম ওমর প্লাজায় বিনিয়োগের সুবর্ণ সুযোগ ঈদুল ফিতর উপলক্ষে অল্প কিছু সংখ্যক ফ্ল্যাট ও দোকান বিক্রয় চলছে। এককালীন মূল্য পরিশোধে বিশেষ মূল্য ছাড় !! যোগাগোঃ 01615-33 22 29,01615-33 22 51. Theme Omor Plazaকম্পিউটার,কম্পিউটার এক্সেসরিজ ও মোবাইল মোবাইল এক্সেসরিজ. এবং ইলেকট্রনিক্স পন্য মেলা দোকান স্টল বুকিং ও রেজিস্ট্রেশন চলছে। যোগাযোগ-০১৬১৫-৩৩২২২৯,০১৬১৫-৩৩২২৫১,০১৬১৫-৩৩২২২৬ , ০১৭১৯-২৫০২৪২,০১৭২১-১৮৪৮৩১
- Advertisement -

টপ নিউজ ডেস্ক :  ‘গোঁফের আমি গোঁফের তুমি, তাই দিয়ে যায় চেনা!’ সুকুমার রায়ের বিখ্যাত কবিতাটি এতদিন বইয়ের মধ্যেই সীমাবদ্ধ ছিল। এবার ‘আবোল তাবোল’ বই থেকে তা সরাসরি চলে এলো বাস্তবে। অ্যামাজনের শপিং অ্যাপের লোগোতে হিটলারের গোঁফের প্রতিচ্ছবি ভেসে ওঠার অভিযোগ উঠেছে।

অ্যামাজনের সিগনেচার চিহ্ন স্মাইল (হাসি মুখ) ওপর একটি নীল রঙের পার্সেল টেপ সদৃশ করে চলতি বছরের জানুয়ারিতে এ লোগো করা হয়েছিল। চরম সমালোচনার মুখে পড়ার পর এটি বদলে ফেলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

- - Advertisement - -

অনেকের অভিযোগ, স্ট্রিপটি দেখতে অ্যাডলফ হিটলারের গোঁফের মতো। নতুন লোগোর ক্ষেত্রেও ওই নীল রঙের স্ট্রিপ রয়েছে। তবে সেটি এমনভাবে লাগানো হয়েছে, যাতে দেখে মনে হয়, কেউ সেটা খোলার চেষ্টা করছে।

ব্র্যান্ডিং প্রতিষ্ঠান কলি পোর্টার বেলের প্রধান নির্বাহী ভিকি বুলেন বলেন, এই লোগো দেখলেন হিটলারের কথা মনে আসে। যা প্রতিনিয়তই ব্রেনে পীড়া দিচ্ছে। এমন একটি ব্র্যান্ড থেকে এটি কাম্য নয়, যারা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে চায়।

বিতর্কিত এ লোগো নিয়ে সমালোচনা শুরু হওয়ার পর ক্রেতারাও তীর্যক মন্তব্য করেছেন। এরপরই তড়িঘড়ি করে লোগো বদলেছে অ্যামাজন। নতুন লোগো সম্পর্কে অ্যামাজনের বর্ণনা হলো– এটি প্রত্যাশা, উৎসাহ ও আনন্দের প্রতীক।

সূত্র: ডেইলি-বাংলাদেশ

- Advertisement -