সর্বশেষ

32.8 C
Rajshahi
বুধবার, জুলাই ২৪, ২০২৪

সাংবাদিকতার পরিচয়ে চাঁদাবাজি অতিষ্ঠ নাচোল বাসী অবশেষে বহিস্কার

টপ নিউজ ডেস্কঃ স্টাফ রিপোর্টার , রাজশাহী মোঃ জাহাঙ্গীর আলম বাবুর বিরুদ্ধে নাচোল তার নিজ এলকাতে চাঁদাবাজি সহ বিভিন্ন ধরনের অপরাধের অভিযোগ পেয়ে গত ২৪ মার্চ নাচোল থানার সহযোগিতায় দৈনিক মাতৃজগত পত্রিকার প্রকাশক ও সম্পাদক সেলিম রহমান তার বিরুদ্ধে অভিযানে নামে। উক্ত অভিযানে তার নিকট হতে দৈনিক মাতৃজগত পত্রিকার প্রকাশক ও সম্পাদক মহদয়ের স্বাক্ষর জাল করে নিয়োগ বানিজ্য করে আসছিলো অনেক দিন ধরে । সেই অভিযোগের সূত্র ধরে নানা অনিয়ম।


প্রতিনিধিদের সাথে ভাল সম্পর্ক তৈরি করতেন এবং বিশেষ কৌশলে নারী দিয়ে ফাঁসাতেন ও মোটা অংকের টাকা হাতিয়ে নিতেন।এমনকি ফোন আলাপ করতেন এবং মেসেঞ্জার চেট করতেন সেগুলি রেকডিং করে তাদের কাছে থেকে টাকা হাতিয়ে নিতেন এই প্রতারক মোঃ জাহাঙ্গীর আলম বাবু ওরফে নাচোল বাবু।

পূর্বে তিনি ছিলেন রাজমিস্ত্রী, মানুষের জমি চাষাবাদ করতেন। আরো ভয়ংকর এই নাচোল বাবু তাহাকে অনেকে কবিরাজ জুটিবুটি ডাক্তার এমনি এলাকা জনসাধারণের মুখে শুনতে পেয়ে আমাদের মাতৃজগত অনুসন্ধানী নাচোল বাবুর পরিবারের সাথে যোগাযোগ করলে এর সত্যতা যানা যায়। এমকি জন্ম দাতা পিতার অসুস্থর কথা বলে বিভিন্ন প্রতিনিধিকে ইমোশনাল ব্লক মেল করে তাহার কাছে থেকে টাকা নিতেন বিকাশ নম্বর এর মাধ্যমে তার বিকাশ নম্বর থেকে সত্যতা পাওয়া গেছে।


গত ০২ এপ্রিল নাচোল খানা অফিসার ইনচার্জ বরাবর একটি এজাজার দাখিল করা হয়। নাচোল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সএর সামনে দৈনিক মাতৃজগত পত্রিকার অনুমতি ছাড়াই অফিস খুলে বসেন। নাচোল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সএর সামনে বাজারে গিয়ে খোঁজ খবর নেন উক্ত পত্রিকার সম্পাদক মোঃ মোজাম্মেল হোসেন বাবু।এবং সম্পাদক নিজেই মোঃ জাহাঙ্গীর আলম বাবুর বিরুদ্ধে অভিযোগের বিষয়ে জানতে চাইলে মোঃ জাহাঙ্গীর আলম বাবু সম্পাদক কে কোন প্রকার উত্তর দিতে পারেনি। বিষয়টি মোঃ মোজাম্মেল হোসেন বাবু দৈনিক মাতৃজগত পত্রিকার প্রকাশক ও সম্পাদক খান সেলিম রহমান মহদয়কে অবগত করেন। ততক্ষণিক মোঃ জাহাঙ্গীর আলম বাবুর বিরুধ্যেঅভিযোগ প্রমানিত হলে মোঃ জাহাঙ্গীর আলম বাবুকে দৈনিক মাতৃজগত পত্রিকার রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধানের পদ থেকে বহিষ্কার করেন ।


এই বিষয়ে দৈনিক মাতৃজগত পত্রিকার সম্পাদক খান সেলিম রহমান বলেছেন, অনেকদিন ধরে আমাদের রাজশাহী বিভাগীয় ব্যুরো প্রধান মোঃ জাহাঙ্গীর আলম বাবুর বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ শোনা কাছে। আমি নিজেই মোঃ জাহাঙ্গীর আলম বাবুকে অফিসে আসতে বললে বিভিন্ন টালবাহানা করে অফিসে আসেনা আর কোন প্রকার যোগাযোগও করেনা। যাচাই-বাছাই করতে গেলে তার উপর অভিযোগ প্রমানিত হয়। স্থানীয় লোকজন কে সাক্ষী করে থানায় একটা অভিযোগ দাখিল করা হয় এবং তাকে মাতৃজগত পত্রিকা থেকে বহিষ্কার করা হয়। ঢাকায় নাচোল বাবুর নামে দৈনিক মাতৃজগত পত্রিকার আইন উপদেষ্টা এডভোকেট এ বি সিদ্দিকুর রহমান একটি অভিযোগ দাখিল করেন ।উল্লেখ্য যে,বেশকিছু দিন ধরে মোঃ জাহাঙ্গীর আলম বাবু ওরফে নাচোল বাবুর বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ শোনা যাচ্ছিলো দৈনিক মাতৃজগত পত্রিকার হেড অফিসে। আর এই অভিযোগের ভিত্তিতেই সম্পাদক নিজেই মোঃ জাহাঙ্গীর আলম বাবুর বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগের সত্যতা যাচাই-বাছাই করেন। যাচাই বাছাই শেষে ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক মাতৃজগত পত্রিকার রাজশাহী বিভাগীয় ব্যুরো দায়িত্বে থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।

সম্পাদনায়ঃ মোঃ আব্দুল ওয়াহেদ

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles