সর্বশেষ

34.9 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিপুল পরিমান টিসিবি’র ভোজ্যতেল জব্দ, ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা, জরিমানা আদায়

রিজাউল করিম সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরায় ভ্রাম্যমান আদালতের অভিযানে বিপুল পরিমাণ টিসিবি’র ভোজ্য তেল জব্দ করা হয়েছে। এসময় ভোজ্য তেল মজুদ রাখার অভিযোগে ব্যবসা প্রতিষ্ঠান সিলগালা করা হয়েছে। এছাড়া ব্যবসা প্রতিষ্ঠানে মুল্য তালিকা না টাঙানো, অস্বাস্থ্যকর খাবার পরিবেশনাসহ বিভিন্ন অভিযোগে বেশ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে শহরের অদূরে কদমতলা বাজারসহ শহরের বিভিন্ন প্রতিষ্ঠানে এ অভিযান পরিচালিত হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সাতক্ষীরার সহকারি-পরিচালক নাজমুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা শহরের অদূরে কদমতলা বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট আল আমিন ও সজীব তালুকদারের সমম্বয়ে গঠিত ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। এসময় ব্যবসা প্রতিষ্ঠানে পণ্যের মুল্য তালিকা না টাঙানোর অভিযোগে ২ হাজার টাকা জরিমানা করা হয় কদমতলা বাজারের টিসিবি’র ডিলার রাসেল এন্টার প্রাইজের স্বত্বাধিকারী সিরাজুল ইসলামকে। পরে অভিযান চালানো হয় মেসার্স মায়ের দোয়া বাণিজ্য ভান্ডারে । সেখানে ২লিটারের ২শ’ ০৭ বোতল টিসিবি’র ভোজ্য তেল ও  টিসিবি’র ভোজ্য তেলের কয়েকশ’ খালি বোতল রাখার অভিযোগে প্রতিষ্ঠানটির মালিক হাজী আনছার আলীকে ২০ হাজার টাকা জরিমানা করে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়া হয়।

নাজমুল হাসান আরও জানান, কদমতলা বাজারে অভিযান পরিচালনার পর ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একক অভিযান পরিচালিত হয় সাতক্ষীরা শহরে। অভিযানে ডিপফ্রিজে কাঁচা ও রান্না করা মাংস একসাথে রাখা ও মুল্য তালিকা না থাকার অভিযোগে ২ হাজার টাক জরিমানা করা হয় শহরের হাটের মোড় এলাকায় অবস্থিত ঠিকানা হোটেলকে। এছাড়া মিষ্টি তৈরিতে সাইট্রিক এসিডও স্যাকারিন মেশানোর অভিযোগ ২ হাজার টাকা জরিমানা করা হয় বাঙ্গালের মোড় এলাকায় অবস্থিত আল-আমিন হোটেলকে। সমগ্র অভিযানে তিনিসহ ক্যাবের প্রতিনিধি সাকিবুর রহমান বাবলা উপস্থিত ছিলেন।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles