সর্বশেষ

27.6 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

সিকিমে ১০ বাংলাদেশিসহ আটকা ১২০০ পর্যটক

টপ নিউজ ডেস্ক: ভারতের উত্তর সিকিম টানা বৃষ্টিতে ধসের জেরে বিপর্যস্ত। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে, পর্যটনের জন্য বিখ্যাত লাচুংয়ের সঙ্গে বিচ্ছিন্ন হয়ে গেছে রাজ্যটির যোগাযোগও। রাজ্য সরকার জানিয়েছে, বিপর্যয়ের জেরে সিকিমে আটকে রয়েছেন এখনো ১২০০ পর্যটক। যাদের মধ্যে বিদেশি নাগরিক ১৫ জন। বিদেশিদের মধ্যে বাংলাদেশের ১০ জন, তিন জন নেপাল ও দু’জন থাইল্যান্ডের বাসিন্দা।

আটকা পড়াদের দ্রুত উদ্ধার করতে স্থানীয় প্রশাসন নানা পরিকল্পনা নিচ্ছে। জেলা প্রশাসনের বরাতে ভারতীয় গণমাধ্যম বলছে, ভেঙে পড়েছে মঙ্গন ও চুংথাংয়ের সংযোগকারী বেইলি সেতুটি। এই ধসের জেরে বন্ধ বহু রাস্তাও। ভেঙে পড়েছে ঘরবাড়ি এবং বিদ্যুতের খুঁটিও। এই পরিস্থিতিতে কঠিন হয়ে পড়ে ত্রাণ নিয়ে পৌঁছানোও। পরে অবশ্য সেখানে ত্রাণ পাঠানো সম্ভব হয়েছে।

জানা গেছে, বর্তমানে সুস্থই আছেন আটকে পড়া পর্যটকেরা। ইতোমধ্যে সিকিমের মুখ্যসচিব কেন্দ্রীয় সরকারের সঙ্গে কথা বলেছেন আবহাওয়া ভাল হলে তাদের বিমানে উদ্ধার করতে। সড়কপথেও কীভাবে সম্ভব পর্যটকদের উদ্ধার করা, তাও চিন্তাভাবনা করা হচ্ছে।

বর্তমানে সিকিমের মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং অরুণাচল প্রদেশে মুখ্যমন্ত্রীর শপথ অনুষ্ঠানে রয়েছেন। তিনি বলেন, ‘‘যথাসম্ভব চেষ্টা করা হচ্ছে ক্ষতিগ্রস্ত পরিবারের কাছে সাহায্য পৌঁছে দেয়ার। সরকার চেষ্টা চালাচ্ছে  ঘরছাড়াদের নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়ার।’

সম্পাদনায়: শাহনাজ সাফা

Sourcechannel24

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles