সিলেট নগরীতে বন্যা পরিস্থিতির অবনতি

0
68

টপ নিউজ ডেস্কঃ বৃষ্টি না হলেও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি পানিতে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে সিলেটে । বুধবার (১৮ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত সিলেট নগরীতে পানি বেড়েছে আরও দুই ইঞ্চি । এছাড়া জেলার আট উপজেলায়ও পানি বাড়ছে বন্যার ।

এ অবস্থায় সিলেট জেলা ও মহানগরে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় ১৫ লাখ মানুষ । এসব বন্যাদুর্গত মানুষজন সংকটে পড়েছেন বিশুদ্ধ পানি ও শুকনো খাবারের ।

বুধবার (১৮ মে) দুপুরে দেখা যায়, প্লাবিত হয়েছে নগরের আরও নতুন নতুন এলাকা। রাস্তাঘাট তলিয়ে যাচ্ছে পানির নিচে । সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি জলমগ্ন অবস্থায় অনেক শিক্ষাপ্রতিষ্ঠানও দেখা গেছে। এতে নগরবাসী চরম ভোগান্তির মধ্যে পড়েছেন । এ অবস্থায় নগরের ১৫টি স্কুলসহ খোলা হয়েছে ১৬টি আশ্রয়কেন্দ্র । আশ্রয়কেন্দ্রে থাকা লোকজনও রয়েছেন খাদ্য সংকটে ।

নগরের সবচেয়ে বেশি বন্যায় সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ড ক্ষতিগ্রস্ত হয়েছে । এ ওয়ার্ডের মসজিদে মাইকিং করে বলা হচ্ছে দ্রুত বাড়ছে বন্যার পানি । বাসার জিনিসপত্র নিরাপদে রেখে চলে যেতে আশ্রয়কেন্দ্রগুলোতে ।

সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তারেক উদ্দিন তাজ খাদ্য সংকটের কথা স্বীকার করে বলেন, আমার ওয়ার্ড সবচেয়ে বেশি বন্যায় ক্ষতি হয়েছে । এখানকার পানির নিচে প্রায় ৯৮ ভাগ এলাকাই । এ ওয়ার্ডে খোলা হয়েছে ৫টি আশ্রয়কেন্দ্র । এ পর্যন্ত সিটি করপোরেশন থেকে শুকনো খাবার পেয়েছি মাত্র ১৫০ প্যাকেট । পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে বিতরণ করেছি আরও ৭০০ প্যাকেট ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য