সুনামগঞ্জ থেকে বন্যার পানি নামতে শুরু করেছে

0
40

টপ নিউজ ডেস্কঃ সুনামগঞ্জ থেকে বন্যার পানি নামতে শুরু করেছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন । তিনি বলেছেন, সিলেট ও সুনামগঞ্জে বন্যা কবলিতদের চলমান রাখা হয়েছেন উদ্ধার ও ত্রাণ সহায়তা । পাশাপাশি পানি নেমে গেলে আসতে পারে যে অসুবিধা , সেজন্য প্রস্তুত রয়েছে সরকার ।

রোববার সকালে ‘সাফ চ্যাম্পিয়ন ২০২১ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী জাতীয় ফুটবল দল’-এর সংবর্ধনা ও আর্থিক সম্মাননা প্রদান তিনি এসব তথ্য জানান অনুষ্ঠানে ।

শেখ হাসিনা জানান, এখন অস্বাভাবিক একটি পরিস্থিতি। একদিকে প্রাদুর্ভাব বাড়ছে করোনার , অপর দিকে বর্ষাকাল আসতে না আসতেই বিশেষ করে সুনামগঞ্জ ও সিলেটে ব্যাপক বন্যা। এবারের বন্যাটা একটু বেশি, এসেছে ব্যাপক হারে ।

প্রতিনিয়ত বন্যা পরিস্থিতির খবর রাখছেন জানিয়ে প্রধানমন্ত্রী জানান, ‘ত্রাণ এবং আমরা করছি উদ্ধারকাজগুলো । প্রশাসন, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনী ও মানুষকে উদ্ধার অন্যান্য সব প্রতিষ্ঠানগুলো দিয়ে এবং সব ব্যবস্থা আমরা করেছি তাদের ত্রাণ দেওয়ার ।

‘আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের প্রতিটি নেতাকর্মী নেমে গেছেন নিজ এলাকায় , সহযোগিতা করছেন তারাও । খাবার বিতরণ থেকে শুরু করে অংশ নিচ্ছেন উদ্ধারে । স্যালাইনের ব্যবস্থাসহ বিশুদ্ধ পানি এবং সেই সাথে সাথে অন্যান্য যা যা দরকার হতে পারে ব্যবস্থা করেছি আমরা সবকিছুর ।’

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য