সর্বশেষ

30.8 C
Rajshahi
বুধবার, জুলাই ১৭, ২০২৪

সুন্দরবনের গহিনে অবৈধভাবে মাছ ধরার সময় ৭ জেলে আটক

সাতক্ষীরা প্রতিনিধিঃ পশ্চিম সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের গহিনে অবৈধভাবে মাছা ধরার সময় মালামালসহ ৭ জেলেকে আটক করেছে বনবিভাগের সদস্যরা। শনিবার ভোর রাতে সুন্দরবনের ডিঙিমারি খাল থেকে তাদের আটক করা হয়।

[১] আটককৃত জেলেরা হলেন, শ্যামনগর উপজেলার ধূমঘাট গ্রামের মোমিন গাজীর ছেলে কামরুল ইসলাম (৩৩), মৃত ছবেদ আলী গাজীর ছেলে মোমিন গাজী (৫৭), ইসরাফিল মোড়লের ছেলে ইসমাইল মোড়ল (২০), হরিনগর গ্রামের অলিউর রহমানের ছেলে সাইদুর রহমান (৩০), ভেটখালী গ্রামে সোবহান গাইনের ছেলে রওশান গাইন (৫০), গফুর গাজীর ছেলে জামাল গাজী (৩৬) ও মুন্সিগঞ্জ গ্রামের জেহের গাজীর ছেলে আবু বক্কর (৩৬)।

[২] বনবিভাগ সূত্রে জানা যায়, সুন্দরবনে নদীতে মাছে প্রজনন বৃদ্ধির জন্য বন বিভাগে পরিচালিত বিশেষ বাহিনীর সদস্যরা অভিযান চালায়। অভিযান চলাকালে সময় গোপন সংবাদের ভিত্তিতে ফরেস্টার জিয়াউর রহমানের নেতৃত্বে বনবিভাগের বিশেষ বাহিনীর সদস্য সুন্দরবনের ডিঙিমারি খাল থেকে তাদের আটক করে। এ সময় জব্দ করা হয় জেলেদের ব্যবহৃত তিনটি নৌকা, লক্ষাধিক টাকা মূল্যের ৮ টি জাল, ১০টি নোঙর, ২০ কেজি মাছসহ আনুসঙ্গিক মালামাল।

[৩] সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এম.এ হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় আটক জেলেদের বিরুদ্ধে বনআইনে মামলা দিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles