সর্বশেষ

29.4 C
Rajshahi
শনিবার, জুলাই ১৩, ২০২৪

সুন্দরবন বিষপ্রয়োগ করে মাছ ধরায় ৬ জেলে আটক, ৫০ কেজি মাছ, ১০ বোতল বিষ ও জাল জব্দ

রিজাউল করিম সাতক্ষীরা প্রতিনিধিঃ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে বিষপ্রয়োগ করে মাছ ধরার সময় ৬ জন জেলেকে আটক করা হয়েছে। মঙ্গলবার ভোর ৬টার দিকে গহিন সুন্দরবনে বঙ্গোপসাগর সংলগ্ন আন্দারমানিক খালে বিষ প্রয়োগ করে মাছ ধরার সময় তাদের আটক করা হয়। এ সময় জব্দ করা হয় ৫০ কেজি মাছ, ১০ বোতল বিষ, লক্ষাধিক টাকা মূল্যের জালসহ আনুসাঙ্গিক বিািভন্ন মালামাল।

আটককৃত জেলেরা হলেন, কয়রা থানার জোশিং গ্রামের মোজাম সরদারের ছেলে মফিজুল সরদার (৪৫), রেজাউল গাজীর ছেলে রোকনুজ্জামান (২৭), আলী বক্স গাজীর ছেলে রুহুল আমিন (৩৬), শহিদ গাজীর ছেলে বিল্লাল গাজী (৪২), সানাউল্লাহ গাজীর ছেলে সালাম গাজী (৪৫) ও শ্যামনগর উপজেলার পাতাখালী গ্রামের গোলাম মোস্তফা গাজীর ছেলে মহিবুল্যাহ গাজী (২৮)।

বনবিভাগ সূত্রে জানা যায়, স্মার্ট পেট্টোল টিমের দলপতি ফরেষ্টার জিয়াউর রহমান ও কোবাতক বনস্টেশন কর্মকর্তা (এসও) নাসিরউদ্দীনের নেতৃত্বে বনবিভাগের একটি যৌথ টিম সুন্দবনে অভিযান চালায়। এক পর্যায়ে গোপন সংবাদের ভিত্তিতে গহিন সুন্দরবনে বঙ্গোপসাগর সংলগ্ন আন্দারমানিক খালে বিষ প্রয়োগ করে মাছ ধরার সময় উক্ত ৬ জেলেকে হাতে নাতে তারা আটক করে। এ সময় জেলেদের নৌকা তল্লাশি করে ১০ বোতল বিষ, ৫০ কেজি মাছ, দা, ড্রাম ,লক্ষাধিক টাকা মূল্যের ভেসালী জালসহ আনুসাঙ্গিক বিভিন্ন মালামাল জব্দ করা হয়।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এম.এ হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, ৬ জেলেকে আটক করে জব্দকৃত মালামালসহ বন-বিভাগ আইনে মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হয়েছে।

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles