সোনার হরিণ ধরতে বিক্রি করবেন না ভিটে-মাটি : প্রধানমন্ত্রী

0
46

টপ নিউজ ডেস্কঃ দালালের খপ্পরে পড়ে সোনার হরিণ ধরতে ভিটে-মাটি বিক্রি করে কেউ যেন আর প্রবাসের পথে পাড়ি না জমান সে জন্য সতর্ক করেছেন যুব সমাজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
একই সঙ্গে তিনি বিদেশে দক্ষ কর্মী প্রেরণ ও গৃহকর্মী পাঠানোর ক্ষেত্রে বিদেশ গমনেচ্ছুরা যেন সঠিকভাবে প্রশিক্ষণ নেয় তা নিশ্চিত করার জন্যও সংশ্লিষ্ট নির্দেশ দিয়েছেন মন্ত্রণালয়কে । প্রধানমন্ত্রী বিদেশে কর্মী পাঠানোর ক্ষেত্রে সব মন্ত্রণালয়কে গুরুত্বারোপ করেন একযোগে কাজ করার ওপরও ।

বৃহস্পতিবার (২৮ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) উপজেলা পর্যায়ে উদ্বোধন অনুষ্ঠান করে বঙ্গবন্ধু শেখ মুজিব শতবর্ষ টিটিসিসহ ২৪টি কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) । এতে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী ।

শেখ হাসিনা জানান, পাসপোর্ট দেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, শ্রম বাজার খুঁজবে পররাষ্ট্র মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় সার্টিফিকেট দেবে আর মানুষ প্রেরণ করবে প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় । এক্ষেত্রে আমাদের প্রত্যেকটি মন্ত্রণালয়কে কাজ করতে হবে যৌথভাবে । এসব কাজের জন্য প্রত্যেকটি মন্ত্রণালয় থেকে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা দিয়ে একটি কমিটি করে কাজ করতে হবে নিজ উদ্যোগে । তাহলে সবগুলো কাজ এক জায়গায় বসে করা সম্ভব হবে সহজেই । তিনি এর সঙ্গে বেসামরিক বিমান পরিবহন এবং পর্যটন মন্ত্রণালয়কেও পরামর্শ দেন যুক্ত করার ।

সম্পাদনায়ঃ পূরবী রায় ।

আপনার মন্তব্য