সর্বশেষ

27.6 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

স্ত্রীর প্রশংসা করার দিন আজ

টপ নিউজ ডেস্কঃ একটি পরিবার আগলে রাখতে একজন স্ত্রী সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। দুই হাতে তিনি সামলে রাখেন স্বামী, সংসার, সন্তান। বিশেষ করে সম্ভবত কথাটি বাঙালি নারীদের জন্য সবচেয়ে বেশি প্রযোজ্য। তাই তো বলা হয়, ‘সংসার সুখী হয় রমণীর গুণে’।

যেহেতু স্ত্রী একটি পুরো পরিবার সামলে রাখেন, তাই অবশ্যই তিনি প্রশংসার দাবিদার। আজকের দিনটি সেজন্য বেছে নিতে পারেন, স্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে পারেন আজ। কারণ, আজ হচ্ছে ’স্ত্রীর প্রশংসা দিবস‘।

যুক্তরাষ্ট্রে প্রতি বছর সেপ্টেম্বরের তৃতীয় রবিবার স্ত্রীর প্রশংসা দিবস উদযাপিত হয়। দিবসটি প্রথম ২০০৬ সালে দেশটিতে উদযাপন করা হয়। তারপর থেকে অনেক দেশে এ দিবসটি পালিত হয়ে আসছে। তবে খুব বেশি তথ্য দিবসটি নিয়ে জানা না গেলেও মনে করা হয় মূলত স্ত্রীদের সম্মান জানানোর জন্য স্ত্রীর প্রশংসা দিবসটি উদযাপন করা হয়।

দিবসটি উদযাপনের সবচেয়ে ভালো উপায় হলো আপনি আপনার স্ত্রীর হাতে সুন্দর একটি ফুলের তোড়া তুলে দিতে পারেন। চাইলে কোনো রেস্টুরেন্টে তাকে নিয়ে খেতে পারেন, অথবা নতুন নকশার কোনো গয়না তাকে উপহার দিতে পারেন, কিংবা ঘোরাঘুরি করতে পারেন তাকে নিয়ে। ক্ষুদ্র জীবনে সময়গুলো উপভোগ করাই সবার জন্য মঙ্গলজনক।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

SourceDBC NEWS

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles