সর্বশেষ

36.4 C
Rajshahi
মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪

স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন,মেতে উঠবে রাজশাহী

টপ নিউজ ডেক্স: বাঙ্গালী জাতির স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠানে মেতে উঠবে প্রমত্ত পদ্মাপাড়ের রাজশাহী বিভাগীয় শহরের মানুষও। ইতোমধ্যে এ উপলক্ষে বিশেষ উদ্যোগ নিয়েছে রাজশাহী জেলা প্রশাসন। উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে রাজশাহীতে লক্ষাধিক মানুষের বিশাল জমায়েত হবে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে সংবাদ মাধ্যমকে জানানো হয়েছে। উৎসব উদযাপন ও কর্মসূচি নির্ধারণে এরই মধ্যে প্রস্তুতি সভা করেছে রাজশাহী জেলা প্রশাসন।

রাজশাহী জেলা প্রশাসন জানিয়েছে, আগামী ২৫ জুন শনিবার রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে সরকারি সকল কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী, শিক্ষার্থী, সুশীল সমাজসহ বিভিন্ন পর্যায়ের লক্ষাধিক লোকের সমাগম ঘটবে। তারা ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত থাকবেন। এ ছাড়া উদ্বোধনী দিনটিকে স্মরণীয় করে রাখতে দিনব্যাপী নানা কর্মসূচিও গ্রহণ করেছে রাজশাহী জেলা প্রশাসন। এসব কর্মসূচির মধ্যে রয়েছে- ২৫ জুন সকাল ১০টায় রাজশাহী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে বেলুন-ফেস্টুন ও কবুতর উড়ানোর মাধ্যমে পদ্মা সেতুর উদ্বোধন, সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান বড়পর্দায় প্রদর্শন। এর পর বেলা ১১টায় ‘পদ্মা সেতু : স্বপ্ন হলো সত্যি’ শীর্ষক আলোচনাসভার আয়োজন করা হবে। এরপর সন্ধ্যা ৬টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। রাত ৮টায় আতশবাজি ফোটানো হবে।

সোমবার (২০ জুন) থেকে ২৬ জুন পর্যন্ত সপ্তাহব্যাপী সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি ভবন ও সড়ক বিভাজনে আলোকসজ্জা এবং শহরের পদ্মা সেতুর উদ্বোধনের ব্যাপারে ব্যাপক প্রচার প্রচারণাও চালানো হবে। রাজশাহীর জেলা প্রশাসক মো. আবদুল জলিল সংবাদ মাধ্যমকে জানান, ‘আগামী ২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধনের পর জেলা স্টেডিয়ামে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এর মধ্যে সেই দিন বিকালে স্টেডিয়ামে জনসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এতে দেশবরেণ্য শিল্পীরা সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নেবেন। জেলা প্রশাসন এসব অনুষ্ঠানের আয়োজন করবে। অনুষ্ঠানে সব শ্রেণি-পেশার মানুষকে সম্পৃক্ত করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

সম্পাদনায়: শাহাদাত হোসাইন

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles