সর্বশেষ

27.6 C
Rajshahi
মঙ্গলবার, জুলাই ২৩, ২০২৪

হঠাৎ ধর্মঘটে নাজেহাল রাজশাহীবাসী

টপ নিউজ ডেস্কঃ  অঘোষিত ধর্মঘটে বিপাকে পড়েছে নগরবাসী। নতুন নিয়ম অনুযায়ী সপ্তাহের প্রথম কর্মদিবস আজ রবিবার (২৮ আগস্ট)। কিন্তু হঠাৎ অটোরিকশার এই ধর্মঘটে বিপাকে পড়েছে শিক্ষার্থী, চাকুরীজীবীসহ সকল পেশাজীবী মানুষ।

সরেজমিন ঘুরে দেখা যায়, নগরীর কিছু রাস্তায় অল্প সংখ্যক অটোরিকশা চলছে, কিন্তু সেগুলো ভাড়া চাইছে দুই-তিন গুন। ভদ্রা থেকে রেলগেটের ভাড়া চাওয়া হচ্ছে ২০ টাকা, যা স্বাভাবিক সময়ে পাঁচ টাকা করে ছিল।

পথচারীদের মধ্যে এক কলেজছাত্রী বলেন, লক্ষীপুর থেকে যাবো রাজশাহী কলেজে। বের হয়ে দেখি বড় অটোরিকশা বন্ধ। দুই-একটা পাওয় গেলেও ভাড়া চায় ২৫ টাকা।আমরা শিক্ষার্থীরা পড়েছি বেকায়দায়।

অন্য আরেক শিক্ষার্থী জানান, অটোরিকশা বন্ধ থাকায় বাধ্য হয়ে হেঁটে যাচ্ছি কলেজে।

রাস্তায় চলাচলরত অটোচালকরা জানান, সকালে গ্যারেজ থেকে গাড়ী বের করার পর রাস্তায় তাদের গাড়ির চাকার হাওয়া ছেড়ে দিয়েছে। এতে যাত্রী নিয়ে বিপদে পড়েছে তারা। আগে থেকেই তাদের ভাড়া বাড়ানো কিংবা অটো চলাচল বন্ধ বিষয়ে কিছু জানানো হয়নি। রাস্তায় বিভিন্ন মোড়ে অবস্থান নিয়ে অটোচালকদের একটি পক্ষ এমন কাজটি করছেন।

এদিকে, অটোরিকশা মালিক সমিতির দাবি, তারা এর সাথে সম্পৃক্ত নয়। তবে স্থানীয় একজন কাউন্সিলর উপদেষ্টা হিসেবে অটো চালকদের হয়ে কাজ করছেন বলে জানা গেছে। অটোচালকদের তিনিই উসকে দিচ্ছেন ভাড়া বাড়ানোর জন্য অটোরিকশা চলাচল বন্ধ করে।

ব্যাটারি চালিত অটো মালিক সমিতির সভাপতি সাগর দাবী করেন, একটি পক্ষ তাদেরকে না জানিয়েই ভাড়া বৃদ্ধির দাবিতে হঠাৎ অটো চলাচল বন্ধ করে দিয়েছে। এই বিষয়ে আমরা জানিনা বা জড়িত না।

অপরদিকে, অটোরিকশা ধর্মঘট হওয়ায় রাজশাহী পলেটেকনিকের শিক্ষার্থীরা সময়মত পরীক্ষা কেন্দ্রে প্রবেশ না করতে পেরে মহাসড়ক অবরোধ করে রাখে। এতে মহাসড়কে সৃষ্টি হয় যানজট। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ইন্টারসিটি বাস সার্ভিসের দাবি জানায় নগরবাসী।

সম্পাদনায়ঃ হাবিবা সুলতানা

Related Articles

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Latest Articles